বাজিস-১১ : বান্দরবানে সোলার প্যানেল ও ভিজিএফ চাল বিতরণ

157

বাজিস-১১
বান্রবান-বিতরণ
বান্দরবানে সোলার প্যানেল ও ভিজিএফ চাল বিতরণ
বান্দরবান, ১৮ আগস্ট, ২০১৮ (বাসস) : জেলার সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের দুর্গম এলাকার ১৩২টি পরিবার ও প্রতিষ্ঠানের মাঝে সোলার প্যানেলবিতরণ করা হয়েছে। আজ শনিবার দুপুরে বান্দরবানস্থ পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি’র বাসভবনের সভাকক্ষে এসব প্যানেল বিতরণ করা হয়।
এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, বর্তমান সরকার পাহাড়ের দুর্গম এবং যোগাযোগ বিচ্ছিন্ন এমন এলাকাসমুহের মানুষ যাতে রাতে আলোকিত জীবনযাপন করতে পারেন সেই লক্ষ্যেই তিন পার্বত্য জেলায় বিকল্প বিদ্যুত পৌঁছে দিতে বদ্ধপরিকর। সেই পরিকল্পনার বাস্তবায়ন স্বরুপ ইতিমধ্যেই বিভিন্ন প্রতিষ্ঠানসহ প্রায় ৫ হাজার পরিবারের মাঝে সোলার প্যানেল পদ্ধতির বিদ্যূুত সরবরাহ করা হয়েছে। বান্দরবান,রাংগামাটি এবং খাগড়াছড়ি জেলার ২৬টি উপজেলার দুর্গম ও যোগাযোগ বিচ্ছিন্ন পাড়া-গ্রাম ছাড়াও গুরুত্বপুর্ণ শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান সমুহে সোলার প্যানেল পদ্ধতির বিদ্যুত সরবরাহ প্রকল্পের আওতায় ১০ হাজার সোলার প্যানেল সরবরাহ করার কর্মসূচি রয়েছে। একই অনুষ্ঠানে প্রতিমন্ত্রী রাজবিলা ইউনিয়নের ৩৫টি দরিদ্র্য পরিবারের মাঝে ৩৫টি সেলাই মেশিনও বিতরণ করেন।
এর আগে প্রতিমন্ত্রী সকালে বান্দরবান পৌর শহরের ৯টি ওয়ার্ড,বান্দরবান সদর এবং সুয়ালক ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণ করেন।
সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ আলমগীর জানান, পৌর সভায় ৪ হাজার ৬৬০টি পরিবার এবং সদর উপজেলার ৫টি ইউনিয়নে ৫হ াজার ৯২০টি দুস্থ পরিবারের মাঝে ২০কেজি হারে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। ভিজিএফ চাল বিতরণকালে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এম আবদুল কুদ্ধছ, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, অতিরিক্ত পুলিশ সুপার মো.কামরুজ্জান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নোমান হোসেন এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানবৃন্দ।
বাসস/সংবাদদাতা/১৭০০/মরপা