বাসস দেশ-৩৮ : বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে পাশবিক নির্যাতন ও হত্যা : প্রতিবেদন ৪ মার্চ

134

বাসস দেশ-৩৮
পাশবিক নির্যাতন- হত্যা-প্রতিবেদন
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে পাশবিক নির্যাতন ও হত্যা : প্রতিবেদন ৪ মার্চ
ঢাকা, ১৫ ফেব্রুয়ারি, ২০২১(বাসস): রাজধানীর ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ’র (ইউল্যাব) এক শিক্ষার্থীকে পাশবিক নির্যাতন ও হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৪ মার্চ দিন ধার্য করেছেন আদালত।
আজ সোমবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি নতুন এ দিন ধার্য করেন।
এর আগে ৩১ জানুয়ারি চারজনকে আসামি করে রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করেন নিহত তরুণীর বাবা। মামলায় অজ্ঞাতনামা আরও একজনকে আসামি করা হয়।
মামলার এজাহার থেকে জানা গেছে, গত ২৮ জানুয়ারি বিকেল চারটায় মর্তুজা রায়হান নামে এক যুবক ওই তরুণীকে নিয়ে মিরপুর থেকে বন্ধু আরাফাতের বাসায় যায়। সেখানে স্ক্রুটার রেখে আরাফাত, ওই তরুণী এবং রায়হান একসঙ্গে উত্তরা ৩ নম্বর সেক্টরের ব্যাম্বুসুট রেস্টুরেন্টে যায়। সেখানে আগে থেকেই আরেক আসামি নেহা এবং একজন সহপাঠী উপস্থিত ছিলন। সেখানে আসামিরা ওই তরুণীকে জোর করে ‘অধিক মাত্রায়’ মদপান করান।
এজাহারে আরও বলা হয়, মদপানের একপর্যায়ে ভুক্তভোগী তরুণী অসুস্থ বোধ করলে রায়হান তাকে মোহাম্মদপুরে তার এক বান্ধবীর বাসায় পৌঁছে দেয়ার কথা বলে অন্য একটি বাসায় নিয়ে যান। সেখানে তরুণীকে পাশবিক নির্যাতন করে রায়হান। পাশবিক নির্যাতনের পর রাতে ওই তরুণী অসুস্থ হয়ে পড়লে পরদিন তরুণীকে হাসপাতালে ভর্তি করা হয় । হাসপাতালে দুইদিন লাইফ সাপোর্টে থাকার পর তার মৃত্যু হয়।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০০০/এবিএইচ