বাসস ক্রীড়া-১০ : ভ্যালেন্সিয়াকে হারিয়ে ছন্দে ফিরতে শুরু করেছে রিয়াল মাদ্রিদ

109

বাসস ক্রীড়া-১০
ফুটবল-লা লিগা-রিয়াল মাদ্রিদ
ভ্যালেন্সিয়াকে হারিয়ে ছন্দে ফিরতে শুরু করেছে রিয়াল মাদ্রিদ
মাদ্রিদ, ১৫ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস/এএফপি): চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে নামার আগে লা লিগায় জয় নিয়ে অনুপ্রেরনা পেলো রিয়াল মাদ্রিদ। রোববার ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়ে শির্ষধারী অ্যাটলেটিকো মাদ্রিদের সংস্পর্শে ফিরেছে ক্লাবটি।
গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে খেলা ভ্যালেন্সিয়ার দারুন ফর্ম মিয়ে গেছে জিনেদিন জিদানের দলের আভিজাত্যের কাছে। আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে তারা দারুন এক জয় তুলে নিয়েছে।
বিরতির আগেই করিম বেনজেমা ও টনি ক্রুসের গোল নির্ভার করে দেয় রিয়ালকে। দলের হয়ে আরো একটি গোল করেছিলেন লেফট ব্যাক ফারলান্ড মেন্ডি। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয় গোলটি। দলের এমন সাবলিরতায় দ্বিতীয়ার্ধে মুল তারকাদের প্রত্যাহার করে নেন কোচ জিনেদিন জিদান।
ম্যাচে একবারের জন্যও ঘুরে দাঁড়ানোর কোন লক্ষন দেখা যায়নি ভ্যালেন্সিয়ার। তারা এক রকম মেনেই নিয়েছিল এই হার। এর ফলে লা লিগার রেলিগেশন জোন থেকে মাত্র তিন পয়েন্ট উপরে থাকতে হচ্ছে ভ্যালেন্সিয়াকে।
গত মাসের শেষ দিকে লেভান্তের কাছে পরাজয় রিয়াল মাদ্রিদের লিগ শিরোপা জয়ের আশা অনেকটাই ফিকে হয়ে গিয়েছিল। কিন্তু এর পর টানা তিন জয় দলটির আশার পালে হাওয়া দিতে থাকে। অবশ্য এখনো তাদের চেয়ে ৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে রয়েছে শীর্ষ পয়েন্টধারী অ্যাটলেটিকো। ম্যাচও খেলেছে দুটি কম। সবকিছু মিলিয়ে শিরোপা জয়ের স্বপ্ন বেশ ভালভাবেই দেখতে শুরু করেছেন কোচ দিয়েগো সিমিওনে।
অবশেষে ছন্দ খুঁজে পেয়েছে রিয়াল মাদ্রিদ। লা লিগার শিরোপার পথেও কিছুটা এগিয়েছে। যদিও এখন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার দিকেই বেশী মনোযোগ ক্লাবটির। কারণ ওই মঞ্চে প্রায় সময় ভাল করে তারা।
ম্যাচের ১২ মিনিটে বেনজেমার গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ৪২ মিনিটে গোল করে তাদেরকে দ্বিগুন ব্যবধানে এগিয়ে দেন ক্রোস।
রোববার অনুষ্টিত লা লিগার অন্য ম্যাচে রিয়াল সোসিয়েদাদ ১-০ গোলে গেটাফের, ওসাসুনা একই ব্যবধানে লেভান্তের এবং রিয়াল বেতিস ২-১ গোলে ভিয়ারিয়ালের বিপক্ষে জয়লাভ করে।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৩৫/-স্বব