গ্ল্যাক্সোজ-ডি ঢাকা হাফ ম্যারাথন শুরু শুক্রবার

227

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি ২০২১ (বাসস): চতুর্থবারের মত আগামী শুক্রবার শুরু হতে যাচ্ছে ‘গ্ল্যাক্সোজ-ডি ঢাকা হাফ ম্যারাথন ২০২১’। চতুর্থ বারের মত আয়োজিত এ ম্যারাথনে দেশ বিদেশের প্রায় ৩২০০ অ্যাথলেট অংশগ্রহণ করবে। আজ রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় আয়োজকরা।
মহামারীর কথা মাথায় রেখে আয়োজক সংগঠন ‘ঢাকা রান লর্ডস’ এবারের ম্যারাথন ভার্চুয়ালি আয়োজন করতে যাচ্ছে। একটি ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে প্রতিযোগীরা এই ম্যারাথনে অংশগ্রহণ করবে। ফলে নির্দিষ্ট ভেন্যুতে না এসেই নিজ নিজ এলাকা থেকে দূরত্ব বজায় রেখে ম্যারাথনে অংশ নেয়া যাবে। এই বছরের ম্যারাথন দুইটি ক্যাটাগরিতে অনুষ্ঠিত হবে। একটি ২১.১ কিলোমিটারের হাফ ম্যারাথন এবং অপরটি ৭.৫ কিলোমিটারের দৌঁড় প্রতিযোগিতা।
গতবছরের ন্যায় এবারও এ ম্যারাথনের টাইটেল স্পন্সর ইউনিলিভার লিমিটেডের পণ্য গ্ল্যাক্সোজ-ডি। এবারের ম্যারাথনের কো-স্পন্সর শেলটেক গ্রুপ। এছাড়া এপেক্স ফুটওয়্যার, পোলার আইসক্রিম ও ডাবর হানি রয়েছে গোল্ড স্পন্সর হিসেবে।
সংবাদ সম্মেলনে ইউনিলিভার কনজুমার কেয়ার লিমিটেডের ব্র্যান্ড ম্যানেজার সৈয়দ মুস্তেন কাদের বলেন, “ঢাকা হাফ ম্যারাথন বিগত কয়েক বছর ধরেই দেশের চলমান দৃশ্যপট পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছে এবং জনগণকে সুস্থ থাকতে ও স্বাস্থ্যকর জীবনধারা গ্রহনের জন্য অনুপ্রাণিত করে যাচ্ছে। ম্যারাথনে দৌঁড়ানোর সময় ও পরে উভয়ক্ষেত্রেই দেহের আদ্রতা ও শক্তি বজায় রাখা অত্যন্ত জরুরি। ‘ইনস্ট্যান্ট রিচার্জ কামস অ্যালাইভ’ স্লোগানে বাংলাদেশের জনগণকে প্রাণবন্ত রাখার প্রত্যয় নিয়ে ঠিক এখানেই আমাদের ৫০ বছরের ঐতিহ্যবাহী পণ্য গ্ল্যাক্সোজ-ডির মিশন। তাই টানা দ্বিতীয়বারের মত ঢাকা হাফ ম্যারাথনের টাইটেল স্পনসর হতে পেরে ইউনিলিভার কঞ্জুমার কেয়ার লিমিটেডের গ্ল্যাক্সোজ-ডি গর্বিত। এছাড়াও নারীদের দৈনন্দিন জীবনে মজবুত ও সুস্থ হাড়ের নিশ্চয়তা নিয়ে তাদের প্রাণবন্ত জীবনধারণে উৎসাহ প্রদান করতে এই ম্যারাথনের ‘ওমেন এমপাওয়ারমেন্ট পার্টনার’ হিসেবে রয়েছে ওমেন’স হরলিক্স।