বাসস ক্রীড়া-৪ : লুকাকুর জোড়া গোলে সিরি এ লিগে পয়েন্ট তালিকার শীর্ষে ইন্টার মিলান

77

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ইতালি-সিরি এ
লুকাকুর জোড়া গোলে সিরি এ লিগে পয়েন্ট তালিকার শীর্ষে ইন্টার মিলান
রোম, ১৫ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস/এএফপি): রোমেলু লুকাকুর জোড়া গোলে রোববার ল্যাৎসিওর বিপক্ষে দারুন এক জয় পেয়েছে ইন্টার মিলান। সিরি এ লিগে ৩-১ গোলের এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে ইন্টার মিলান। অপরদিকে জোড়া গোলের সুবাদে বেলজিয়ান তারকা লুকাকু স্পর্শ করেছেন ক্যারিয়ারে ৩০০ গোলের মাইলফলক।
আগেরদিন শনিবার স্পেজিয়ার কাছে ২-০ গোলে হেরে গিয়েছিল ইন্টার মিলানের নগর প্রতিদ্বন্দ্বি এসি মিলান। বিপরিতে গতকাল জোড়া গোল দিয়ে প্রথমার্ধেই ইন্টার মিলানকে চালকের আসনে বসিয়ে দেন লুকাকু।
২০১০ সালে হোসে মরিনহোর অধীনে ট্রেবল জয়ের পর প্রথমবারের মত স্কুদেত্তো জয়ের স্বপ্নে বিভোর ইন্টার বর্তমানে এসি মিলানের চেয়ে এক পয়েন্ট বেশী নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করেছে। এসি মিলানের চেয়ে ৬ পয়েন্টে পিছিয়ে থেকে তালিকার তৃতীয় স্থানে রয়েছে রোমা।
তবে দুই দলের জন্যই অপেক্ষা করছে আগামী শনিবার সানসিরোতে অনুষ্ঠেয় হাই ভোল্টেজ ডার্বি। ইন্টারের ডিফেন্ডার স্ক্রিনিয়ার ইতালীয় স্কাই স্পোর্টসকে বলেন,‘ জয়ী হয়ে আমরা তৃপ্ত। আমরা আরো গোল করতে পারতাম। তবে পয়েন্টগুলো গুরুত্বপুর্ন। আমরা আরো শক্তিশালী এবং উঁচু স্থানে পৌঁছতে সব সময় কাজ করে যাচ্ছি। তাই আজকের এই জয়টি উদযাপন করতে পারছি। কাল থেকে মিলান ডার্বির প্রস্তুতি শুরু করব।’
ম্যাচের ২২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ইন্টারকে এগিয়ে দেন লুকাকু। ৪৫ মিনিটে দ্বিতীয় গোলটি করে ৩০০ গোলের ব্যক্তিগত মাইলফলক স্পর্শ করেন এই বেলজিয়ান। একই সঙ্গে সিরি এ লিগের সর্বোচ্চ গোল দাতার তালিকায় থাকা জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনারদোর সহাবস্থানে পৌঁছে যান তিনি। এটি ছিল চলতি মৌসুমে ইতালীয় লিগে তার ১৬তম গোল।
বিরতির পর ৬১ মিনিটে গঞ্জালো এস্কালান্টে ফ্রি কিক থেকে একটি গোল পরিশোধ করলে নড়েচড়ে বসে ল্যাৎসিও। কিন্তু ৬৪ মিনিটেই গোল করে তাদের সেই তৎপরতা থামিয়ে দেন মার্টিনেজ। লুকাকুর বল থেকে গোল করে ইন্টারকে ৩-১ ব্যবধানে পৌঁছে দেন তিনি।
রোববার অনুষ্ঠিত লিগের অন্য ম্যাচে রোমা ৩-০ গোলে উদেনিসকে, সাম্পদোরিয়া ২-১ গোলে ফিওরেন্টিনাকে, আটালান্টা ১-০ গোলে কাগলিয়ারিকে এবং সাসুলো ২-১ গোলে ক্রোটনকে পরাজিত করেছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৫০/-স্বব