শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে ১ম স্থান অর্জন করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়

295

ঢাক, ১৪ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : গত অর্থবছরের (২০১৯-২০) শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ও পরিবীক্ষণ কাঠামো মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী সার্বিক মূল্যায়নে ৫১টি মন্ত্রণালয়/বিভাগের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় প্রথম স্থান অধিকার করেছে। মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে এ মূল্যায়ন করা হয়। সার্বিক মূল্যায়নে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অর্জিত নম্বর ৯৪ দশমিক ৭৫।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি এ সম্পর্কে তাঁর অনুভূতি প্রকাশকালে বলেন, ‘মন্ত্রণালয় ও অধীন সকল দপ্তর/সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের সম্মিলিত প্রচেষ্টার ফসল এই অর্জন’। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার স্বচ্ছতা ও দক্ষতার ভিত্তিতে জবাবদিহিমূলক প্রশাসন তৈরির যে কার্যক্রম গ্রহণ করেছে তা বাস্তবায়নে শুদ্ধাচার কৌশল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। প্রতিমন্ত্রী বলেন, শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের ফলে দুর্নীতি বিরোধী সংস্কৃতি গড়ে তোলার মাধ্যমে জনগণের জন্য সাম্য,মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার নিশ্চিত করণের ফলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের “সোনার বাংলা” গড়ার প্রচেষ্টা সফলতা লাভ করবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী “মুজিববর্ষে” মন্ত্রণালয়ের এই অর্জন অনন্য গুরুত্ব বহন কওে বলেও তিনি উল্লেখ করেন।
মাহবুব আলী মন্ত্রণালয়ের এই অর্জনে মন্ত্রণালয় ও অধীন দপ্তর/ সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানান। মন্ত্রণালয় ও এর সকল দপ্তর/সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের এই কর্মস্পৃহা ও প্রচেষ্টা ভবিষ্যতেও অটুট থাকবে বলেও তিনি আশা প্রকাশ করেন।