বাসস দেশ-৩৩ : দেশের গ্রাম গুলোকে শহরে পরিণত করার লক্ষ্যে কাজ করছে সরকার: পরিবেশমন্ত্রী

95

বাসস দেশ-৩৩
শাহাব উদ্দিন-সৌরবাতি
দেশের গ্রাম গুলোকে শহরে পরিণত করার লক্ষ্যে কাজ করছে সরকার: পরিবেশমন্ত্রী
মৌলভীবাজার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, ‘আমার গ্রাম, আমার শহর’ কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে সরকার দেশের গ্রাম গুলোকে শহরে পরিণত করার জন্য নিরলসভাবে কাজ করছে।
তিনি বলেন, বিদ্যুৎ, গ্যাস ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থাসহ শহরের সকল সুবিধা গ্রামে পৌছানোর ব্যবস্থা করা হচ্ছে।
শাহাব উদ্দিন আজ জেলার বড়লেখা পৌর মিলনায়তনে তার মন্ত্রণালয়ের অর্থায়নে পৌর এলাকায় সৌর সড়কবাতি প্রকল্পের উদ্ভোধন ও নবনির্বাচিত বড়লেখা পৌর মেয়র ও কাউন্সিলরদের দায়িত্বভার গ্রহণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জনপ্রতিনিধিদের উদ্দেশে মন্ত্রী বলেন, সাধারণ জনগণের সমস্যার কথা গুরুত্ব সহকারে শুনতে হবে। রাস্তা-ঘাট নির্মাণ, বিদ্যুতের সুবিধা পৌছানোসহ বাস্তবায়নযোগ্য জনকল্যাণকর সকল কাজ যথাসময়ে করতে হবে।
তিনি বলেন, জনগণ পারিবারিক ও সামাজিক সমস্যার সমাধানের জন্য আসলেও সমাধানের ব্যবস্থা করতে হবে। মন্ত্রী আরো বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচিসহ সরকারের সকল সুবিধা যাতে সমাজের পিছিয়ে পড়া মানুষেরা পায় তা নিশ্চিত করতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম কামরান চৌধুরী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দরসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএএস/১৭০০/-আসাচৌ