পুলিশের সেবার মান বেড়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

314

ঢাকা, ১৩ ফেব্রুয়ারী, ২০২১ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল পুলিশ বাহিনীর প্রতি তার ভাবমুর্তি সমুন্নত রাখতে এবং জনগনের আরও বেশি সেবা নিশ্চিত করতে নিরলস প্রচেস্টা অব্যাহত রাখার আহবান জানিয়ছেন।
তিনি বলেন, বাংলাদেশের পুলিশ তাদের পরিষেবাতে গুরুত্বুপর্ন ভুমিকা পালন করছে এবং বিদেশের মাটিতে দেশের ভাবমুর্তি উন্নয়নে গুরুত্বপুর্ন ভুমিকা পালন করছে।’
তিনি বলেন, এছাড়াও পুলিশের ওয়ানস্টপ সার্ভিস, জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ যুগান্তকারী পদক্ষেপ হিসেবে পরিচিতি লাভ করেছে।
আজ শনিবার রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স অডিটরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করে ডিএমপি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অতীতে রাজধানীতে অগ্নিসন্ত্রাস ও জ্বালাপোড়াও দমনে পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। মানুষ যখন ঘুমিয়ে থাকে তখনও পুলিশ রাত জেগে মানুষের সেবা দিয়ে যাচ্ছে।
তিনি বলেন, করোনাকালে সারা বিশ্ব যখন স্থবির হয়ে পড়েছিলো তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী ও বিচক্ষণ নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। করোনার মহামারির সময় যখন অনেক সন্তান বাবার লাশ হাসপাতাল থেকে নিতে চায়নি তখন পুলিশই তাকে দাফনের ব্যবস্থা করেছে। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় বাংলাদেশ পুলিশ মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে নিরলস কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।
মন্ত্রী আরো বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশ হওয়া সত্ত্বেও অর্থনৈতিক সীমাবদ্ধতার মধ্যেও পুলিশকে উন্নত দেশের পুলিশের কাতারে নিয়ে যেতে কাজ করছে সরকার।