যুব সমাজকে সুস্থ ধারায় রাখতে ডাক টিকেট সংগ্রহ চর্চা অন্যতম মাধ্যম : পানি সম্পদ প্রতিমন্ত্রী

160

ঢাকা,১৩ ফেব্রুয়ারি,২০২১ (বাসস) : পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, “যুব সমাজকে সুস্থ ধারায় রাখতে ডাকটিকেট চর্চা অন্যতম মাধ্যম। খেলাধুলা, ডাকটিকেট সংগ্রহ চর্চার মতো বিষয়ে সন্তানদের আগ্রহী করে তুলতে হবে। ভবিষ্যতে এই চর্চাকে আরো বেগবান করতে হবে। ”
আজ সন্ধ্যায় রাজধানীর একটি রেস্টুরেন্টে বাংলাদেশ ফিলাটেলিক ফেডারেশন আয়োজিত জাতীয় ডাকটিকেট প্রদর্শনী “বাংলাপেক্স ২০২০”-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
দেশের সংস্কৃতির কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আরো বলেন, “আমাদের রয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো ব্যক্তিত্ব। রয়েছে হাজার বছরের কৃষ্টি-ঐতিহ্য। মুজিব বর্ষে বঙ্গবন্ধু কেন্দ্রিক বেশি বেশি ডাকটিকেট প্রকাশ করা দরকার।”
বাংলাদেশ ফিলাটেলিক ফেডারেশনের সভাপতি ড. কাজী শরিফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান এমপি, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক মো: সিরাজ উদ্দিন প্রমুখ।
প্রসঙ্গত, গতবছরের ১৯ থেকে ৩০ ডিসেম্বর ভার্চ্যুয়াল এই প্রদর্শনীতে দেশ-বিদেশের মোট ৮১ জন অংশগ্রহণ করেন যার মধ্যে ৬৭ জনকে পুরস্কৃত করা হয়।