বাসস দেশ-৪৭ : কুমিল্লায় হোমনা ও দাউদকান্দি পৌরসভার নির্বাচন আগামীকাল

187

বাসস দেশ-৪৭
পৌর নির্বাচন-কুমিল্লা
কুমিল্লায় হোমনা ও দাউদকান্দি পৌরসভার নির্বাচন আগামীকাল
কুমিল্লা, ১৩ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : জেলায় আগামীকাল হোমনা ও দাউদকান্দি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।
দু’টি পৌরসভার নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের লক্ষ্যে ইতিমধ্যে কর্মকর্তাদের প্রশিক্ষণ এবং এলাকাভিত্তিক ভোটারদের ইভিএম এ ভোটপ্রদান বিষয়ে অবহিত করা হয়েছে।
সূত্র জানায়, জেলার হোমনা পৌরসভায় তিনজন মেয়র প্রার্থী, ১১ জন মহিলা কাউন্সিলর এবং ৩৫ জন সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে প্রার্থীর মধ্যে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী মো. নজরুল ইসলাম ও বিএনপি’র ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. আবদুল লতিফ।
হোমনা পৌরসভায় ১১টি ভোট কেন্দ্রে ৭২টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। এ পৌরসভায় মোট ২৫ হাজার ১১২ জন ভোটারের মধ্যে পুরুষ ১২ হাজার ৯০৭ জন এবং মহিলা ১২ হাজার ২০৫ জন। ভোট গ্রহণের জন্য ১১জন প্রিজাইডিং অফিসার ও ২২৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে।
অপরদিকে দাউদকান্দি পৌরসভায় ১৭টি কেন্দ্রে ৮৯টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে।এ পৌরসভায় মোট ভোটার ৩১ হাজার ৫৪২ জনের মধ্যে মহিলা ভোটার ১৫ হাজার ৯৪ জন এবং পুরুষ ভোটার ১৫ হাজার ৬০২ জন। ২৮৪ জন ভোট গ্রহণ কর্মকর্তা প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে।
দাউদকান্দি পৌরসভা নির্বাচনে মেয়রপদে তিনজন প্রার্থী, মহিলা কাউন্সিলর পদে ১০জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে প্রার্থীদের মধ্যে রয়েছেন আওয়ামীলীগের নৌকা প্রতীকের মো. নাঈম ইউসুফ ও বিএনপি’র ধানের শীষ প্রতীকের প্রার্থী নূর মো. সেলিম সরকার।
নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য প্রতিটি ভোটকেন্দ্রের নিরাপত্তা রক্ষায় পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/২১৫০/এমকে