বাসস দেশ-৪৩ : হবিগঞ্জে মানিক চৌধুরী পাঠাগার উদ্বোধন

129

বাসস দেশ-৪৩
পাঠাগার- উদ্বোধন
হবিগঞ্জে মানিক চৌধুরী পাঠাগার উদ্বোধন
হবিগঞ্জ, ১৩ ফেব্রুয়ারি ২০২১ (বাসস): জেলা সদরে আজ চারগুণীজনকে সম্মাননা জানানো মধ্য দিয়ে মানিক চৌধুরী পাঠাগার উদ্বোধন করা হয়েছে।
আজ শনিবার বিকালে জেলা শহরের স্টাফ কোয়ার্টার এলাকায় এ পাঠাগারের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মানিক চৌধুরী পাঠাগারের সভাপতি অধ্যাপক ইকরামুল ওয়াদুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে অতিথিদেরকে উত্তরীয় প্রদান করা হয়। এরপরই গাঁদা ফুলের তৈরি ফিতা কেটে উদ্বোধন করা হয় পাঠাগারের। মঞ্জে সূচনা নৃত্য পরিবেশন করেন ক্ষুদে শিল্পীরা।
উদ্বোধনী অনুষ্ঠানকে আলোকিত করেন প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং আনিসুল হক ।
আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ও সুনীল বিশ্বাসের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আশরাফ বাবুল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সাহেল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, বাপা হবিগঞ্জ শাখার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল প্রমুখ।
অনুষ্ঠানে মহান ভাষা আন্দোলন ও মানিক চৌধুরী পাঠাগারের ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ ভাষা সৈনিক এডভোকেট সৈয়দ আফরোজ বখত (মরণোত্তর), ভাষা সৈনিক এডভোকেট চৌধুরী আব্দুল হাই, বীর মুক্তিযোদ্ধা স্থপতি কাজী নুরুল করিম এবং চিত্রশিল্পী মাসুক হেলালকে মানিক চৌধুরী পাঠাগার ‘সম্মাননা পদক-২০২১’ প্রদান করা হয়।
মানিক চৌধুরী পাঠাগারের জমিদাতা ও প্রতিষ্ঠাতা সাবেক সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী জানান, প্রতি শুক্র, শনি ও মঙ্গলবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ পাঠাগার খোলা থাকছে।
বাসস/এনডি/সংবাদদাতা/২০২৫/-এমকে