বাসস দেশ-২৩ : জয়পুরহাটের কালাই ও আক্কেলপুর পৌরসভায় ভোট আগামীকাল

105

বাসস দেশ-২৩
পৌরসভা-ভোট
জয়পুরহাটের কালাই ও আক্কেলপুর পৌরসভায় ভোট আগামীকাল
জয়পুরহাট, ১৩ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : চতুর্থ ধাপে ঘোষিত তফশিল অনুযায়ি আগামীকাল জেলার কালাই ও আক্কেলপুর পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে। সুষ্ঠুভাবে ও শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণসহ যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
কালাই পৌরসভায় মেয়র পদে ৩ জন প্রতিদ্বন্ধীতা করছেন। এ ছাড়াও সাধারণ কাউন্সিলার পদে ২৫ জন ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলার পদে ১১ জন প্রতিদ্বন্ধীতা করছেন। কালাই পৌরসভায় মোট ১৩ হাজার ৫২৬ জন ভোটার রয়েছেন। এরমধ্যে মহিলা ভোটার রয়েছে ৭ হাজার ৭৫ জন। এখানে ব্যালটের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে। শনিবার পৌর এলাকায় স্থাপন করা ৯ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণের জন্য অন্যান্য সামগ্রী পাঠানো হলেও রোববার সকালে ব্যালট পেপার পাঠানো হবে বলে জানান কালাই উপজেলা নির্বাহী অফিসার ও রিটানির্ং কর্মকর্তা মো. মোবারক হোসেন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠানের জন্য প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি মোতায়েনসহ র‌্যাব ও পুলিশের বিশেষ ট্রাইকিং ফোর্স থাকবে বলেও জানান তিনি। প্রিজাইডিং অফিসারসহ ১২৯ জন ভোট গ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।
অপরদিকে, আক্কেলপুর পৌরসভায় মেয়র পদে ৫ জনসহ সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলর পদে ১৯ জন প্রতিদ্বন্ধীতা করছেন। আক্কেলপুর পৌরসভায় ভোটার রয়েছেন ২০ হাজার ৩৯১ জন। এরমধ্যে মহিলা ভোটার হচ্ছেন ১০ হাজার ৩২৫ জন। এখানে ইভিএম এর মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এখানে ভোট গ্রহন কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করবেন ১৮৯ জন। জেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানান, সুষ্ঠুভাবে ও শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণসহ যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৭০০/-কেজিএ