বাসস ক্রীড়া-৪ : বেনফিকার বিপক্ষে আর্সেনালের ম্যাচটি গ্রীসে সড়িয়ে নেয়া হলো

110

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ইউরোপা লিগ
বেনফিকার বিপক্ষে আর্সেনালের ম্যাচটি গ্রীসে সড়িয়ে নেয়া হলো
লন্ডন, ১৩ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : করোনাভাইরাসের কারনে আর্সেনাল ও টটেনহ্যামের ইউরোপা লিগের দুটি ম্যাচই অন্যত্র সড়িয়ে নেয়া হয়েছে।
লিসবন জায়ান্ট বেনফিকার বিপক্ষে আর্সেনালের দ্বিতীয় লেগের ম্যাচটি আগামী ২৫ ফেব্রুয়ারি নতুন ভেন্যু অনুযায়ী গ্রীসে অনুষ্ঠিত হবে। ম্যাচটি স্থানীয় সময় বিকেল ৫.৫৫ মিনিটে অলিম্পিয়াকোসের জর্জিওস কারাইসকাকিস স্টেডিয়ামে আয়োজিত হবে বলে উয়েফা নিশ্চিত করেছে। আগামী ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য শেষ ৩২’র প্রথম লেগের ম্যাচটি ইতোমধ্যেই লিসবন থেকে রোমের স্তাদিও অলিম্পিকোতে সড়িয়ে নেয়া হয়েছিল।
বৃটিশ সরকার কোভিড-১৯ বিধিনিষেধ আরো কঠোর করায় ম্যাচগুলো আয়োজনে ভিন্ন ভেন্যু বিকল্প ছিল না। পর্তুগালের সাথে বেশ কয়েকটি ফ্লাইট বাতিল করা হয়েছে। খুব বেশী জরুরী কাজ ছাড়া পর্তুগাল থেকে কাউকে বৃটেনে আসতে দেয়া হচ্ছে না। ভ্রমন নিষেধাজ্ঞার কারনে এর আগেও আসন্ন ইউরোপা কাপের বেশ কয়েকটি ম্যাচের ভেন্যু পরিবর্তন করা হয়েছিল। উল্ফসবার্গের বিপক্ষে টটেনহ্যামের শেষ ৩২’র প্রথম লেগের এ্যাওয়ে ম্যাচটি বুদাপেস্টের পুসকাস এরিনাতে অনুষ্ঠিত হবে। অস্ট্রিয়ায় ভ্রমন নিষেধাজ্ঞা থাকায় টটেনহ্যাম সেখানে খেলতে যেতে পারছে না।
এই ভেন্যুতে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ১৬’র দুটি ম্যাচও অনুষ্ঠিত হবে। জার্মানীতে ভ্রমন নিষেধাজ্ঞা আরোপিত হওয়ায় আরব লিপজিগ বনাম লিভারপুল ও বরুশিয়া মনচেনগ্ল্যাডবাখ বনাম ম্যানচেস্টার সিটির মধ্যকার ম্যাচ দুটি বুদাপেস্টে সড়িয়ে নেয়া হয়েছে।
করোনাভাইরাসের নতুন প্রবাহ দেখা দেয়ায় যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশ থেকে বিমানে যাত্রী আগমন আগামী ২ মার্চ পর্যন্ত নিষিদ্ধ করেছেন স্প্যানিশ সরকার। যে কারনে ইংলিশ ও স্প্যানিশ ক্লাবগুলো আসন্ন কয়েকটি ম্যাচ ভিন্ন ভেন্যুতে খেলতে বাধ্য হচ্ছে।
চ্যাম্পিয়ন্স লিগে শেষ ১৬’র প্রথম লেগে এ্যাথেলেটিকোর মাদ্রিদের চেলসির বিপক্ষে হোম ম্যাচটি বুখারেস্টে অনুষ্ঠিত হবে। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ইউরোপা লিগের শেষ ৩২’র প্রথম লেগের এ্যাওয়ে ম্যাচটি স্পেন থেকে তুরিনের আলিয়াঁজ স্টেডিয়ামে সড়িয়ে নেয়া হয়েছে।
বাসস/নীহা/১৪৪২/স্বব