বাসস ক্রীড়া-১২ : আবু ধাবিতে জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট খেলবে আফগানিস্তান

145

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-আফগানিস্তান-জিম্বাবুয়ে
আবু ধাবিতে জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট খেলবে আফগানিস্তান
ঢাকা, ১২ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস): জিম্বাবুয়ের বিপক্ষে আবু ধাবিতে দুটি টেস্ট ও তিনটি টি-২০ ম্যাচের সিরিজ খেলবে আফগানিস্তান। ২ মার্চ থেকে শুরু হবে এই সিরিজ।
সম্প্রতি আরব আমিরাতে ভিসা জটিলতার কারণে ওমানে এই সিরিজ আয়োজনের সম্ভাবনার কথা বলেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। ভিসা জটিলতার কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ আয়োজন ঝুঁকিতে পড়েছিল।
তবে ক্রিকবাজকে দেয়া বক্তব্যে এসিবি কর্মকর্তারা আস্থা প্রকাশ করে বলেন, সিরিজ আয়োজনের জন্য যথা সময়ে তারা আরব আমিরাতের ভিসা পেতে সক্ষম হবেন। এর মাধ্যমে ১৫ মাসের বিরতি নিয়ে ফের টেস্ট খেলতে পারবে আফগানিস্তান। করোনা মহামারির সংক্রমণে সব ধরনের ক্রিকেটিং কার্যক্রম স্তব্ধ হয়ে যাবার আগে আফগানিস্তান সর্বশেষ ক্রিকেট খেলেছে ওয়েস্ট ইন্ডিজে।
এসিবির মিডিয়া ম্যানেজার হিকমত হাসান বলেন,‘ আমরা ওমানে নয়, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে যাচ্ছি আবু ধাবিতে। আমরা আমাদের ভিসার মেয়াদ বাড়াতে চেয়েছিলাম এবং আশা করছি এক সপ্তাহের মধ্যে তা পেয়ে যাব। আমাদের এক মাসের করে ভিসা রয়েছে। তবে এর মেয়াদ শেষ হয়ে যাবে। যে কারণে আমরা বাড়তি মেয়াদের ভিসা সংগ্রহ করতে চেয়েছি। ক্রিকেট আবু ধাবি ও আমাদের কনস্যুলেট ভিসা ইস্যুর বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছে।’
দুই দলের মধ্যে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২ মার্চ। আর ১০ মার্চ শুরু হবে দ্বিতীয় টেস্ট। তিন ম্যাচের টি-২০ সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৭, ১৯ ও ২০ মার্চ।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৯০৫/স্বব