আগামী ১৪ ফেব্রুয়ারি কালাই পৌরসভার নির্বাচন অনুষ্ঠানে কোন বাধা নেই

300

জয়পুরহাট, ১২ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : স্থগিত ঘোষিত কালাই পৌরসভার নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারি নির্ধারিত তারিখেই অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সূত্রে এ খবর নিশ্চিত করা হয়েছে।
কালাই উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার মো. মোবারক হোসেন জানান, কালাই পৌরসভার নির্বাচনকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে দায়ের করা একটি রীট পিটিশন নং ১৭২৭/২০২১ শুনানী শেষে নির্বাচন স্থগিত রাখার আদেশ প্রদান করা হয়। এই রায়ের কারনে ৪র্থ ধাপে ঘোষিত তফশিল অনুযায়ী ১৪ ফেব্রুয়ারি কালাই পৌরসভার সাধারণ নির্বাচন-২০২১ স্থগিত করে নির্বাচন কমিশন। কালাই উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার মো. মোবারক হোসেন নির্বাচন স্থগিত করে বৃহষ্পতিবার একটি গণ-বিজ্ঞপ্তিও প্রকাশ করেন। পরবর্তিতে বিষয়টি নিয়ে চেম্বার আদালতে ওই স্থগিতাদেশের বিরুদ্ধে বৃহষ্পতিবারেই আপিল নং ১০৬/২০২১ করা হলে চেম্বার আদালতের বিচারক স্থগিতাদেশকে স্থগিত করে রায় প্রদান করেন। ফলে ১৪ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠানে কোন বাধা নেই বলে জানান, কালাই উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার।
চতুর্থ ধাপে ঘোষিত তফশিল অনুযায়ি আগামী ১৪ ফেব্রুয়ারি কালাই পৌরসভার নির্বাচনে অংশগ্রহণকারী হিসাবে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলার পদে ২৫ জন ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলার পদে ১১ জন প্রতিদ্বন্ধীতা করছেন। মেয়র পদে লড়াই করছেন আওয়ামী লীগ সমর্থিত রাবেয়া সুলতানা(নৌকা), বিএনপি সমর্থিত সাজ্জাদুর রহমান তালুকদার সোহেল (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রাথী হিসাবে মামুনুর রশিদ রাহুল ( নারিকেল গাছ)। কালাই পৌরসভায় ১৩ হাজার ৫২৬ জন ভোটার রয়েছেন। এরমধ্যে মহিলা ভোটার রয়েছে ৭ হাজার ৭৫ জন। এখানে ব্যালটের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে। সুষ্ঠুভাবে ও শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণসহ যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানান, জেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম।