অর্থনৈতিক মুক্তির সংগ্রামে করদাতাগণ সম্মুখ সারির যোদ্ধা : গণপূর্ত প্রতিমন্ত্রী

236

ময়মনসিংহ, ১১ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, দেশের অর্থনৈতিক মুক্তি ও সমৃদ্ধির জন্য শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত আন্দোলনে সম্মানিত করদাতাগণ হচ্ছেন অগ্র সৈনিক। তাদের করের টাকায় দেশের প্রতিটি সেক্টরে উন্নয়ন কর্মকান্ড পরিচালনা সম্ভব হচ্ছে।
আজ ময়মনসিংহ জেলা শিল্পকলা মিলনায়তনে কর অঞ্চল ময়মনসিংহ আয়োজিত শ্রেষ্ঠ করদাতাদের সম্মাননা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
শরীফ আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশের উন্নয়নে কর্মযজ্ঞ চলছে। দেশের অর্থনীতি একটি শক্ত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হয়েছে। দেশ ইতোমধ্যে স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণের সকল যোগ্যতা অর্জন করেছে। করোনা মহামারির সময়েও দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেকর্ড পরিমাণ ৪২ বিলিয়ন মার্কিন ডলার অতিক্রম করেছে। মাথাপিছু আয় উপরের দিকে ২০০০ ডলার অতিক্রম করেছে।
তিনি আরো বলেন, অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রগতির ফলে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা সম্ভব হচ্ছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ, কর্ণফুলী টানেল ও মেট্রোরেলের মতো বৃহৎ বাজেটের মেগা প্রকল্প বাস্তবায়ন করা সম্ভব হচ্ছে সম্মানিত করদাতাগণের আন্তরিকতা এবং দক্ষতার কারণে।
অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটেগরিতে ময়মনসিংহ কর অঞ্চলের সর্বমোট ৪৩ জন করদাতাকে পুরস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্ত করদাতাগণসহ ময়মনসিংহ অঞ্চলের কর কমিশনার, ময়মনসিংহ কর অঞ্চলের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।