প্রশাসনকে গতিশীল ও সৃজনশীল হতে হবে : পরিকল্পনামন্ত্রী

267

ঢাকা, ১১ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, কাজ ফেলে রাখা যাবে না। দিনের কাজ দিনেই করতে হবে। মন্ত্রী বলেন, নিষ্প্রাণ প্রশাসন কোনো প্রশাসন নয়, প্রশাসনকে হতে হবে গতিশীল। কর্মকর্তাদের হতে হবে সৃজনশীল। তবে সব কিছুই করতে হবে আইনের মধ্যে থেকেই।
আজ ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘সেক্টর রিক্লাসিফিকেশন অব এডিপি/আরএডিপি’ বিষয়ক এক পরামর্শক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এম এ মান্নান সম্প্রতি একটি বিদেশি গণমাধ্যমে প্রচারিত প্রতিবেদনের প্রসঙ্গে কর্মকর্তাদের উদ্দেশে বলেন, যারা খেলছে তাদের খেলতে দিন, আপনারা সেদিকে নজর দেবেন না। আপনারা আপনাদের কাজ করে যান।
তিনি আরো বলেন, জাপান আমাদের শুধু উন্নয়ন সহযোগীই নয়, ভালো বন্ধুও। একই সঙ্গে আঞ্চলিক ও সাংস্কৃতিক দিক থেকে আমাদের অনেক মিল রয়েছে।
পরিকল্পনা সচিব জয়নুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে আরো বক্তৃতা করেন পরিকল্পনা কমিশনের সদস্য যথাক্রমে ড. শামসুল আলম, জাকির হোসেন আকন্দ, মামুন আল রশিদ, মোছাম্মৎ নাসিমা বেগম, রমেন্দ্রনাথ বিশ্বাস প্রমুখ এবং জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থার (জাইকা) চিফ রিপ্রেজেনটেটিভ ইয়োহু হায়াকায়া ও কার্যক্রম বিভাগের প্রধান খন্দকার আহসান।