বাসস দেশ-৪২ : চট্টগ্রামে ১৪ হাজার ইয়াবাসহ ২ গ্রেফতার

164

বাসস দেশ-৪২
চট্টগ্রাম-সিএমপি-ইয়াবা
চট্টগ্রামে ১৪ হাজার ইয়াবাসহ ২ গ্রেফতার
চট্টগ্রাম, ১১ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ১৪ হাজার পিস ইয়াবাসহ ২ জনকে আটক করেছে। একটি পিকআপের সাউন্ড বক্সের ভিতর থেকে এই ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় পিকআপটিও আটক করা হয়েছে।
সিএমপি সূত্র জানায়, পুলিশ পরিদর্শক মুহাম্মদ ওসমান গনির নেতৃত্বে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের বিশেষ টিম-২ গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোর ৫ টায় লালদিঘি মাঠ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাবাহী পিকআপটি আটক করে। এ সময় বিশেষ কায়দায় সাউন্ড বক্সের ভিতরে লুকিয়ে রাখা ১৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় কিশোরগঞ্জ জেলার খুত খাইল এলাকার ইদ্রিছ মিয়ার পুত্র সুফল মিয়া (২২) ও রোকন মিয়ার পুত্র সজীব (১৮)কে আটক করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানায় , এসব ইয়াবা বিক্রয়ের জন্য কক্সবাজার থেকে কিশোরগঞ্জে নিয়ে যাচ্ছিল। গ্রেপ্তার দু’জনের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা করা হয়েছে।
উল্লেখ্য, উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আলী হোসেনের দিক নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ ও সহকারী পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) মো. কামরুল ইসলামের তত্ত্বাবধানে এ অভিযান পরিচালিত হয় বলে পুলিশ সূত্র জানায়।
এদিকে, চিটাগাং গ্রামার স্কুলের চুরি হওয়া ৪টি সিপিইউ ও ৩টি মনিটর উদ্ধার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এ ঘটনায় স্কুলের সিকিউরিটি গার্ড নাহিদ আরমান জিসান (৩১) ও চোরাই মালের ক্রেতা সেলিম উল্লাহ (৩৫)-কে আটক করা হয়েছে।
জানা যায়, সিসিটিভি ফুটেজে স্কুল কর্তৃপক্ষ কম্পিউটার চুরির ঘটনায় সিকিউরিটি গার্ড জিসানের জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হয়ে পুলিশে খবর দেয়। পুলিশের জিজ্ঞাসাবাদে আসামি সিপিইউ ও মনিটর বাকলিয়া কালামিয়া বাজার এলাকায় যুব উন্নয়ন কারিগরি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে সেলিম উল্লাহ’র কাছে বিক্রয় করার কথা স্বীকার করে।
আসামির দেওয়া তথ্য মতে এসআই মোমিনুল হাসানের নেতৃত্বে পুলিশ কালামিয়া বাজার যুব উন্নয়ন কারিগরি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে গিয়ে আসামি সেলিম উল্লাহকে আটক করে এবং ৩ টি মনিটর ও ৪ টি সিপিইউ উদ্ধার করে।
বাসস / জিই / কেএস /২১০০/-অমি