বাসস দেশ-৪৮ (লিড) : ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় ১০জন নিহত

164

বাসস দেশ-৪৮ (লিড)
সড়ক দুর্ঘটনা-মৃত্যু
ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় ১০জন নিহত
ঝিনাইদহ, ১০ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : জেলার কালীগঞ্জ উপজেলায় আজ যশোর-ঝিনাইদহ সড়কে যাত্রিবাহি বাস ও ট্রাকের সংঘর্ষে নারী ও শিশুসহ দশজন নিহত হয়েছেন।
আজ বুধবার বিকাল ৩টার দিকে যশোর-ঝিনাইদহ সড়কের বারোবাজার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটনা ঘটে।
পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ঘটনাস্থলেই ৯ জন এবং হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মারা যান। নিহতদের মধ্যে সাতজন পুরুষ, দু’জন নারী ও একটি শিশু রয়েছে। প্রাথমিকভাবে নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।
অন্যদিকে, এ দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০জন। আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশংকাজনক।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার জি.কে পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো গ-১১০২১৪) যাত্রী নিয়ে যশোর থেকে মাগুরায় যাচ্ছিল।পথিমধ্যে বাসটি কালীগঞ্জ উপজেলার বারোবাজার পার হয়ে আমজাদ আলী ফিলিংস্টেশনের সামনে পৌঁছালে বিপরীত থেকে আসা একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে যাত্রিবাহি বাসটি নিয়ন্ত্রন হারিয়ে সড়কের উপর আড়াআড়ি হয়ে উল্টে গিয়ে এ হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পেয়ে কালীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের সদস্যরা নিহতদের মরদেহ এবং আহতদের উদ্ধার করেন।
কালীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ জানান, পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় ঘটনাস্থল থেকে ৯ জনের মরদেহ উদ্ধার করা হয় এবং আহতদের মধ্যে একব্যক্তিকে গুরুতর অবস্থায় চিকিৎসার জন্য যশোর নেওয়ার পথে তিনি মারা গেছেন।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান জানান, আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও যশোর ২৫০-শয্যা বিশিষ্ট হাসপাতালে পাঠানো হয়েছে।
তিনি আরও জানান, নিহতদের মরদেহ কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। নিহতদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।
এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম, ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা, সদর উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা সহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।
বাসস/এনডি/সংবাদদাতা/২০৩০/এমকে