বাসস দেশ-৩৯ : দিনাজপুরে বিজিবি’র অভিযানে মাদকদ্রব্য উদ্ধার, মামলা দায়ের

104

বাসস দেশ-৩৯
বিজিবি-অভিযান
দিনাজপুরে বিজিবি’র অভিযানে মাদকদ্রব্য উদ্ধার, মামলা দায়ের
দিনাজপুর, ১০ ফেব্রুয়ারি ২০২১ (বাসস): জেলায় হাকিমপুর ও বিরামপুর সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর একাধিক অভিযানে ভারতীয় ফেন্সিডিল, গরু মোটাতাজাকরন ট্যাবলেট, আতশবাজি, চকলেট বোমা (পটকা) উদ্ধার করা হয়েছে।
এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় ৪টি মামলা দায়ের করা হয়েছে।
মঙ্গলবার দিবাগত মধ্যরাত থেকে আজ বুধবার দুপুর ১২টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।
দিনাজপুরে হিলি স্থলবন্দর বিজিবি কোম্পানী কমান্ডার সোহরাব হোসেন জানান, উদ্ধারকৃত মাদকদ্রব্যের মধ্যে ৫৯১ বোতল ফেন্সিডিল, ১৭০পিস ইয়াবা, সাড়ে তিনহাজার পিস গরু মোটাতাজাকরন ট্যাবলেট ও প্রায় ৩০ হাজার পিস চকলেট বোমা ও আতশবাজি উদ্ধার করা হয়।
বিজিবি সূত্রে জানা যায়, ভারত থেকে চোরাচালানকারিরা বিভিন্ন সামগ্রি নিয়ে বাংলাদেশে সীমানায় প্রবেশ করলে বিজিবি’র টহলদল তাদেরকে ধাওয়া করে। এসময় চোরাচালানকারিরা বিভিন্ন সামগ্রি ফেলে পালিয়ে যায়।অভিযানকালে বিজিবি প্রায় ৩২ টি পোটলা উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত পোটলা থেকে মাদকদ্রব্য ও অন্যান্য উপকরণগুলো পাওয়া যায়।
জেলার হাকিমপুর ও বিরামপুর উপজেলার সীমান্ত এলাকায় নিয়োজিত বিজিবি জয়পুরহাট ২০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. ফেরদৌস হাসান টিটো জানান, বিজিবি’র চোলাচালান ও মাদক বিরোধী অভিযানে প্রায় দশলাখ ৮০ হাজার টাকা মূল্যমানের সামগ্রি উদ্ধার করা হয়েছে।
তিনি জানান, এসব ঘটনায় বিরামপুর ও হাকিমপুর থানায় ৪টি মামলা দায়ের করা হয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৪৫/এমকে