বাসস ক্রীড়া-১০ : সাকিবের বিষয়টি মাথা থেকে মুছে ফেলতে হবে: মোমিনুল

115

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-সাকিব-মোমিনুল
সাকিবের বিষয়টি মাথা থেকে মুছে ফেলতে হবে: মোমিনুল
ঢাকা, ১০ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস): সাকিব আল হাসানের অনুপস্থিতির বিষয়ে বেশী চিন্তা না করাই শ্রেয় উল্লেখ করে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মোমিনুল হক বলেছেন, সিরিজ বাঁচানোর লক্ষ্য নিয়েই কাল মাঠে নামবে টাইগাররা।
তিনি বলেন, বিশ^ সেরা অল রাউন্ডারদের তালিকায় থাকা সাকিবকে বাইরে রেখেও এর আগে অনেক ভাল ম্যাচ খেলেছে বাংলাদেশ। এখন ওই বিষয়গুলো থেকে প্রেরণা লাভ করতে চায় টাইগাররা।
আগামীকাল মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া সিরিজের গুরুত্বপুর্ণ দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচকে সামনে রেখে স্বাগতিক অধিনায়ক বলেন, ‘সাকিবের অনুপস্থিতি নিয়ে আপনি কি ভাবছেন তার উপরই নির্ভর করছে সবকিছু।
কেউ যদি মনে করে সাকিব নাই, তাই বাংলাদেশ দল চলবে না, তা ঠিক না। যখন তিনি ছিলেন না, বাংলাদেশ দল কিন্তু চলেছে, ভালো খেলেছে, ম্যাচ জিতেছে।
সাকিব নেই বলে আমরা পিছিয়ে থাকব, আমি এভাবে চিন্তা করছি না। আমার যেটা আছে সেটা নিয়েই লড়াই করতে হবে। সাকিবের দলে থাকা না থাকা নিয়ে এখন আর চিন্তা করছি না। ব্যাপারটা মাথায় যেন না থাকে সেভাবেই চেষ্টা করছি। যা আছে তা নিয়েই খেলতে হবে।’
বাংলাদেশ অধিনায়ক বলেন,‘ সাকিব না থাকায় দলে দুই জন খেলোয়াড়কে আনতে হবে। ঢাকা টেস্টে আমাদের দুই জন খেলোয়াড় নতুন করে খেলবে। দুই পজিশনে দুজন আসবে। যেহেতু সাদমান নাই, তাই নতুন একজন আসতে পারে। সাকিব না থাকায় মিডল অর্ডারে একটা পরিবর্তন আসতে পারে।’
বাসস/এসএমপি/এমএইচসি/২০০০/-শআ