বাসস দেশ-৪৯ : সিলেট বিভাগে তৃতীয় দিনে করোনার টিকা নিয়েছেন ৮ হাজার ৫শ ৫৯ জন

226

বাসস দেশ-৪৯
সিলেট-টিকা
সিলেট বিভাগে তৃতীয় দিনে করোনার টিকা নিয়েছেন ৮ হাজার ৫শ ৫৯ জন
সিলেট, ৯ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : সিলেট বিভাগে তৃতীয় দিনে করোনা ভ্যাকসিন নিয়েছেন ৮ হাজার ৫ শ ৫৯ জন, যাহা আগের দিনের তুলনায় দ্বিগুণের চেয়েও বেশি।
আজ মঙ্গলবার সকাল ৮ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় ৩০৫ টি ভ্যাকসিন সেন্টারে টানা তৃতীয় দিনের মতো করোনা সংক্রমণ রোধে সরকারি ব্যবস্থাপনায় মানুষের মাঝে ভ্যাকসিন প্রয়োগ করা হয়।
মঙ্গলবার তৃতীয় দিনে সিলেট বিভাগের চার জেলায় ভ্যাকসিন গ্রহনকারিদের মধ্যে সিলেট জেলায় ২ হাজার ৯৬৪, সুনামগঞ্জে ২ হাজার ১১ জন,হবিগঞ্জে ১ হাজার ৩৬৮ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ২১৬ জন রয়েছেন। চার জেলায় মোট পুরুষ ৬ হাজার ২০৮ ও মহিলা ২ হাজার ৩৫১ জন রয়েছেন।
স্বাস্থ্য অধিদফতর সিলেট এর সহকারী পরিচালক ডাঃ আনিসুর রহমান মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করেন।
গত ৭ ফেব্রুয়ারি সারা দেশের ন্যায় সিলেট বিভাগের চার জেলা ও উপজেলার বিভিন্ন হাসপাতালে করোনার টিকা দেয়া শুরু হয়। সাধারণ মানুষ যাতে টিকার ওপর আস্থা রাখতে পারে সেজন্য প্রথম দিন থেক প্রতিদিনই মন্ত্রী, সাংসদ, প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা, রাজনীতিবিদ, চিকিৎসক, নার্সসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ টিকা গ্রহণ করছেন,যার ফলে সাধারন মানুষের মধ্যে টিকা নিয়ে আতঙ্কিত না হয়ে টিকা গ্রহনে অনেকটা আগ্রহী হয়ে উঠছেন। এ পর্যন্ত যারা টিকা নিয়েছেন সকলেই সুস্থ রয়েছেন, টিকা নিয়ে এখন পর্যন্ত সিলেট বিভাগের কোথাও কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া যায়নি।
সিলেট বিভাগে সর্বমোট ভ্যাকসিন কেন্দ্র স্থাপন করা হয়েছে ৩০৫টি। এর মধ্যে সিলেটে (মহানগর ও জেলায়) ১৬২, সুনামগঞ্জে ১২৮, হবিগঞ্জে ৮ এবং মৌলভীবাজারে ৭টি সেন্টার রয়েছে। বিভাগের জন্য গঠিত ৪৮টি মেডিকেল টিমের মধ্যে সিলেটে ১৭টি, সুনামগঞ্জে ১৬, হবিগঞ্জে ৮ ও মৌলভীবাজারে ৭টি টিম রয়েছে। বিভাগে সবমিলিয়ে টিকাদানকারী স্বেচ্ছাসেবকের সংখ্যা হচ্ছে ১ হাজার ৩৬০জন। এর মধ্যে সিলেটে ৬৪৮ জন, সুনামগঞ্জে ৫১২ জন, হবিগঞ্জে ৯৬ জন এবং মৌলভীবাজারে ১০৪ জন রয়েছেন। সিলেট বিভাগে ভ্যাকসিনেটর সংখ্যা হচ্ছে ৬৮০ জন,এর মধ্যে সিলেট জেলায় ৩২৪ জন,সুনামগঞ্জে ২৫৬ জন,হবিগঞ্জে ৪৮ জন ও মৌলভীবাজার জেলায় ৫২ জন রয়েছেন। এ পর্যন্ত ৪৪ হাজার ৪০০ ভায়াল (চার লাখ ৪০ হাজার ডোজ) টিকা এসে পৌঁছেছে। এ বিভাগের মোট জনসংখ্যা হচ্ছে ১ কোটি ১২ লাখ ১৭ হাজার ৪৬৪ জন।
বাসস/সংবাদদাতা/২২১৬/এবিএইচ