কক্সবাজারে ১৪ লাখ পিছ ইয়াবা উদ্ধার, আটক ২

243

কক্সবাজার, ৯ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : জেলা সদরের চৌফলদন্ডি ব্রীজের কাছাকাছি একটি মাছ ধরার নৌকা থেকে ১৪ লাখ পিছ ইয়াবা উদ্ধার করেছে পুলিশ।
আজ মঙ্গলবার দুপুর পৌঁনে দুইটার দিকে কক্সবাজারের পুলিশ সুপার হাসানুজ্জামানের নেতৃত্বে গোয়েন্দা পুলিশ (ডিবি) এ অভিযান পরিচালনা করে।
অভিযানকালে ইয়াবা পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে দুই পাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ। আটককৃতরা হলেন কক্সবাজার সদরের নুনিয়াছড়া এলাকার ফারুক আহমদ ও মো. বাবু।
পুলিশ সুপার হাসানুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। জেলা সদরের মহেশখালী চ্যানেলে চৌফলদন্ডি ব্রীজের নিকটে একটি মাছ ধরার একটি নৌকা দেখতে পেয়ে পুলিশের সন্দেহ হয়।এ সময় পুলিশি অভিযানের এক পর্যায়ে নৌকা থেকে ইয়াবা ভর্তি সাতটি বস্তা উদ্ধার করা হয়। প্রতিটি বস্তায় ২৫ থেকে ৩০টি করে প্যাকেট পাওয়া গেছে।
পুলিশ সুপার জানান, প্রতি প্যাকেটে দশহাজার ইয়াবা রয়েছে। নৌকা থেকে উদ্ধারকৃত ১৪০টি প্যাকেটে সর্বমোট ১৪ লাখ ইয়াবা পাওয়া গেছে।উদ্ধারকৃত এসব ইয়াবার আনুমানিক মূল্য ৪২ কোটি টাকা। এ চালানটি কক্সবাজারে এ যাবতকালের মধ্যে উদ্ধারকৃত সর্ববৃহৎ ইয়াবার চালান।
তিনি জানান, এ ইয়াবাচক্রের দুইসদস্য কক্সবাজার সদরের নুনিয়াছড়া এলাকার ফারুক আহমদ ও মো. বাবুকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। এ চক্রের অন্য সদস্যদের ব্যাপারেও খোঁজখবর নেয়া হচ্ছে।
কক্সবাজারে ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী জানান, মিয়ানমার থেকে আনা ইয়াবার এ চালানটি উখিয়া উপকূল হয়ে জেলা সদরের নুনিয়াছড়া ৬নং জেটিতে খালাস করার পরিকল্পনা করেছিল চোরাচালানি চক্র। কিন্তু ইয়াবার চালান নিয়ে নৌকাটি ৬নং জেটিতে না এসে চৌফলদন্ডি উপকূলের দিকে চলে যায়।পরে ডিবি পুলিশের তৎপরতায় চৌফলদন্ডি সেতুর কাছে ইয়াবার এ চালানটি আটক করা সক্ষম হয়।