বাসস দেশ-১৮ : জাতীয় সংসদ গ্রন্থাগার বিধি-২০১২ যুগোপযোগীকরণে গুরুত্বারোপ

108

বাসস দেশ-১৮
কমিটি-লাইব্রেরি
জাতীয় সংসদ গ্রন্থাগার বিধি-২০১২ যুগোপযোগীকরণে গুরুত্বারোপ
ঢাকা, ৯ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : লাইব্রেরী কমিটি’র ১নং সাব-কমিটির সভায় ‘গবেষণা নির্দেশিকা’র খসড়া পুনঃযাচাই করা, ‘জাতীয় সংসদ গ্রন্থাগার বিধি-২০১২’ যুগোপযোগীকরণের বিষয়ে গুরুত্বরোপ করা হয়েছে।
একাদশ জাতীয় সংসদের ‘লাইব্রেরী কমিটি’র ১নং সাব-কমিটির প্রথম বৈঠক কমিটির আহবায়ক মুহাম্মদ শফিকুর রহমানের সভাপতিত্বে সংসদ লাইব্রেরীতে অনুষ্ঠিত হয়।
সাব-কমিটির সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল এমপি, ফখরুল ইমাম, তানভীর ইমাম এবং শেখ এ্যানী রহমান সভায় অংশগ্রহণ করেন।
মুজিব শতবর্ষ উপলক্ষে ইতোমধ্যে সম্পন্ন হওয়া বাংলাদেশ জাতীয় সংসদ গ্রন্থাগারের আধুনিকায়ন, প্রযুক্তিগত ও নান্দনিক সৌন্দর্য বৃদ্ধি এবং ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপনের সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের জন্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে সভার শুরুতেই ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।
সভায় দশম জাতীয় সংসদের ‘লাইব্রেরী কমিটি’ প্রণীত ‘গবেষণা নির্দেশিকা’র খসড়া পুনঃযাচাই, ‘জাতীয় সংসদ গ্রন্থাগার বিধি-২০১২’ যুগোপযোগীকরণ, লাইব্রেরীর গবেষণা শাখা ইতোমধ্যে যেসব বিষয়ে গবেষণা হয়েছে কিংবা গবেষণার জন্য যেসব বিষয় প্রস্তাব করা হয়েছে কিংবা গবেষণার জন্য জরুরি ও জনগুরুত্বসম্পন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। গৃহীত সুপারিশসমূহ মূল কমিটিতে উপস্থাপনের বিষয়ে সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহন করা হয়।
সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৭০৫/-অমি