বাসস দেশ-১৬ : আল-জাজিরার সম্প্রচার বন্ধের আদেশ চেয়ে করা রিটের শুনানি কাল বুধবার

110

বাসস দেশ-১৬
আল-জাজিরা-হাইকোর্ট আদেশ
আল-জাজিরার সম্প্রচার বন্ধের আদেশ চেয়ে করা রিটের শুনানি কাল বুধবার
ঢাকা, ৯ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : বাংলাদেশে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরার সম্প্রচার বন্ধের আদেশ চেয়ে করা রিটের শুনানি কাল বুধবার হবে।
বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।
আজ সকালে আদালতের কার্যক্রম শুরু হলে বিষয়টির গুরুত্ব তুলে ধরে রিটের ওপর আজই শুনানির আরজি পেশ করেন রিট আবেদনকারী আইনজীবী মো. এনামুল কবির ইমন।
এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট শুনানির জন্য আজ বিকালে শুনানির জন্য উত্থাপন করতে বলেন। পরে বিকালে সোয়া চারটার দিকে রিটটি আজ শুনানির জন্য ফের আর্জি জানায় রিটকারী আইনজীবী। আদালত কাল বুধবার ১১ টায় শুনানির জন্য ধার্য রেখেছেন।
আদালতে রাষ্ট্রপক্ষে যুক্ত ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।
বাংলাদেশে আল-জাজিরার সম্প্রচার বন্ধে নির্দেশনা চেয়ে গতকাল সোমবার রিটটি দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী মো. এনামুল কবির ইমন।
বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদনপত্র হিসেবে আজকের শুনানির কার্যতালিকায় রিটটি ৫২৪ নম্বর ক্রমিকে ছিল।
রিটকারী আইনজীবী মো. এনামুল কবির বলেন, রিটে বাংলাদেশে আল-জাজিরার সম্প্রচার বন্ধের নির্দেশনা চাওয়া হয়েছে। পাশাপাশি ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ নামে সম্প্রচারিত প্রতিবেদনটি ইউটিউব, ফেসবুক ও টুইটার থেকে অপসারণের নির্দেশনাও চাওয়া হয়েছে।
আল-জাজিরায় ১ ফেব্রুয়ারি রাতে ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে একটি প্রতিবেদন প্রচার করা হয়।
প্রতিবেদনটিকে ‘মিথ্যা ও অবমাননাকর’ আখ্যা দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
বাসস/এএসজি/ডিএ/১৬৪৫/অমি