বাসস ক্রীড়া-৮ : হাঁটুর ইনজুরিতে তিন মাস মাঠের বাইরে ব্রুইনা

165

বাসস ক্রীড়া-৮
ফুটবল-ইংলিশ প্রিমিয়ার-ম্যানসিটি-ব্রুইনা
হাঁটুর ইনজুরিতে তিন মাস মাঠের বাইরে ব্রুইনা
লন্ডন, ১৭ আগস্ট ২০১৮ (বাসস/এএফপি) : হাঁটুর ইনজুরিতে পড়েছেন ম্যানচেস্টার সিটির শিরোপা লড়াইয়ের গুরুত্বপূর্ণ বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইনা। এ কারণে আগামী তিন মাস তাকে মাঠের বাইরে কাটাতে হবে বলে শুক্রবার ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে।
গত মৌসুমে সিটির শিরোপা লড়াইয়ে ২৭ বছর বয়সী এই মিডফিল্ডার নিজে আট গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৬টি গোল। গত বুধবার দলীয় অনুশীলনের সময় ইনজুরির কবলে পড়েন তিনি। অবশ্য এ জন্য তার অস্ত্রোপোচার করাতে হবে না।
তবে চোটমুক্ত হতে দীর্ঘ সময় ব্যয় করতে হবে। যে কারণে প্রিমিয়ার লীগে সিটির হয়ে বেশ কটি গুরুত্বপূর্ণ ম্যাচেও অংশ নিতে পারবেন না এই বেলজিয়ান তারকা। তন্মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে আগামী ৭ অক্টোবর চির প্রতিদ্বন্দ্বী লিভারপুল এবং ১১ নভেম্বর ম্যানচেস্টার ডার্বি। পাশাপাশি চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের কয়েকটি ম্যাচেও অংশ নিতে পারবেন না তিনি।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্লাবের পক্ষ থেকে বলা হয়, ‘কেভিন ডি ব্রুইনার ডান হাঁটুতে লাটেরাল কোলাটেরাল লিগামেন্টের (এলসিএল) ক্ষতজনীত ইনজুরী ধরা পড়েছে। এ জন্য তার অস্ত্রোপাচারের প্রয়োজন হবে না। তবে এই মিডফিল্ডারকে প্রায় তিন মাসের জন্য মাঠের বাইরে কাটাতে হবে বলে ধারণা করা হচ্ছে।’
বিশ্বকাপের সেমি-ফাইনালে খেলা বেলজিয়ামের হয়ে দারুণ সময় কাটানো ডি ব্রুইনা এর আগে ২০১৬ সালের জানুয়ারিতে প্রিমিয়ার লীগে এভারটনের বিপক্ষে খেলার সময় একই রকম ইনজুরির কবলে পড়েছিলেন। ওই সময় তাকে দীর্ঘ দুইমাস বিশ্রাম নিতে হয়েছিল।
গত রোববার আর্সেনালের বিপক্ষে প্রিমিয়ার লীগের ম্যাচে আধা ঘন্টার জন্য মাঠে নেমেছিলেন তিনি। ম্যাচে ২-০ গোলে জয়লাভ করে ম্যানচেস্টার সিটি। যে কোন ক্লাবের জন্যই এমন খেলোয়াড়ের অনুপস্থিতি একটি বড় বিপর্যয়। যদিও আবুধাবীর মালিকের বদন্যতায় ম্যানচেস্টার সিটির তালিকায় বিকল্প খেলোয়াড়ের সংখ্যাও মোটামুটি কম নয়। বার্নার্ডো সিলভা, ডেভিড সিলভা, ইলকি গুন্ডোগান এবং স্থানীয় টিন এজার ফিল ফোডেনের মত খেলোয়াড়রা ব্রুইনার অভাব পুরণ করতে সক্ষম হবেন।
বাসস/এএফপি/এমএইচসি/১৮২৫/স্বব