বাসস দেশ-৪৩ : সিলেট বিভাগে দ্বিতীয় দিনে করোনার টিকা নিয়েছেন ৩ হাজার ৯৫৪ জন

137

বাসস দেশ-৪৩
সিলেট বিভাগে দ্বিতীয় দিনে করোনার টিকা নিয়েছেন ৩ হাজার ৯৫৪ জন
সিলেট, ৮ ফেব্রুয়ারি ২০২১(বাসস) : সিলেট বিভাগে দ্বিতীয় দিনের মতো আগ্রহ সহকারে করোনা ভ্যাকসিন নিয়েছেন ৩ হাজার ৯৫৪ জন। আজ সোমবার সকাল ৮ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় ৩০৫টি ভ্যাকসিন সেন্টারে দ্বিতীয় দিনের মতো করোনা সংক্রমণ রোধে সরকারি ব্যবস্থাপনায় এ টিকা প্রয়োগ করা হয়।
টিকা নেয়ার পর অনেককে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে।
আজ সোমবার দ্বিতীয় দিনে সিলেট বিভাগের চার জেলার মধ্যে সিলেট জেলায় ১ হাজার ৭৪৮ জন, সুনামগঞ্জে ৭৯১ জন, হবিগঞ্জে ৫২১ জন ও মৌলভীবাজার জেলায় ৮৯৪ জনের শরীরে করোনা ভ্যাকসিন নিয়েছেন। এরমধ্যে সিলেট বিভাগের চার জেলায় মোট পুরুষ ২ হাজার ৮৮৫ ও মহিলা ১ হাজার ৬৯ জন রয়েছেন। স্বাস্থ্য অধিদফতর সিলেট এর সহকারী পরিচালক ডাঃ আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।
গতকাল রবিবার (৭ ফেব্রুয়ারি) সারা দেশের ন্যায় সিলেট বিভাগের চার জেলা ও উপজেলার বিভিন্ন হাসপাতালে টিকা দেয়া শুরু হয়। সাধারণ মানুষ যাতে টিকার ওপর আস্থা রাখতে পারে সেজন্য প্রথম দিন মন্ত্রী, সাংসদ, প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা, রাজনীতিবিদ, চিকিৎসক, নার্সসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা টিকা গ্রহণ করেন, যার ফলে সাধারন মানুষের মধ্যে টিকা নিয়ে আতংক অনেকটা কেটে গেছে। গতকাল টিকা দেয়া ব্যাক্তিরা সবাই এপর্যন্ত সুস্থ আছেন। টিকা নিয়ে এখন পর্যন্ত সিলেট বিভাগের কোথাও কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া যায়নি।
সিলেট নগরীতে আজ সোমবার দ্বিতীয় দিন টিকা নিয়েছেনন ১২ শ ১৯ জন নারী-পুরুষ।বিষয়টি নিশ্চিত করেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম। তিনি বলেন, গতকাল ও আজ টিকা গ্রহণকারী সবাই আল্লাহর রহমতে ভালো আছেন।
সিলেট বিভাগে সর্বমোট ভ্যাকসিন কেন্দ্র স্থাপন করা হয়েছে ৩০৫টি। এর মধ্যে সিলেটে (মহানগর ও জেলায়) ১৬২, সুনামগঞ্জে ১২৮, হবিগঞ্জে ৮ এবং মৌলভীবাজারে ৭টি সেন্টার রয়েছে। বিভাগের জন্য গঠিত ৪৮টি মেডিকেল টিমের মধ্যে সিলেটে ১৭টি, সুনামগঞ্জে ১৬, হবিগঞ্জে ৮ ও মৌলভীবাজারে ৭টি টিম রয়েছে। বিভাগে সবমিলিয়ে টিকাদানকারী স্বেচ্ছাসেবকের সংখ্যা হচ্ছে ১ হাজার ৩৬০জন। এর মধ্যে সিলেটে ৬৪৮ জন, সুনামগঞ্জে ৫১২ জন, হবিগঞ্জে ৯৬ জন এবং মৌলভীবাজারে ১০৪ জন রয়েছেন। সিলেট বিভাগে ভ্যাকসিনেটর সংখ্যা হচ্ছে ৬৮০ জন,এর মধ্যে সিলেট জেলায় ৩২৪ জন,সুনামগঞ্জে ২৫৬ জন,হবিগঞ্জে ৪৮ জন ও মৌলভীবাজার জেলায় ৫২ জন রয়েছেন। এ পর্যন্ত ৪৪ হাজার ৪০০ ভায়াল (চার লাখ ৪০ হাজার ডোজ) টিকা এসে পৌঁছেছে। এ বিভাগের মোট জনসংখ্যা হচ্ছে ১ কোটি ১২ লাখ ১৭ হাজার ৪৬৪ জন।
বাসস/সংবাদদাতা/২১০০/-কেএমকে