বাসস দেশ-৪১ : অনগ্রসর জনগোষ্ঠীর স্বার্থ ও কল্যাণ প্রাধান্য দিয়ে সরকার উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করছে : ধর্ম প্রতিমন্ত্রী

179

বাসস দেশ-৪১
ফরিদুল- উপহার বিতরণ
অনগ্রসর জনগোষ্ঠীর স্বার্থ ও কল্যাণ প্রাধান্য দিয়ে সরকার উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করছে : ধর্ম প্রতিমন্ত্রী
জামালপুর, ৮ ফেব্রুয়ারি,২০২১ (বাসস) : ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, সরকার অস্বচ্ছল, দরিদ্র, অসহায় ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর স্বার্থ ও জীবন মান উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে বহুমুখী কার্যক্রম বাস্তবায়ন করছেন।
আজ ইসলামপুর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন আয়োজিত ইসলামপুর উপজেলার গাইবান্ধা, চর গোয়ালিনী, গোয়ালেরচর ইউনিয়ন ও ইসলামপুর পৌরসভার (আংশিক) গুচ্ছগ্রামের বাসিন্দাদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুস নাছের প্রমুখ।
ফরিদুল হক খান আরো বলেন, বয়স্ক, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যাক্তা অসহায় ব্যক্তিদের কল্যাণে তিনিই প্ প্রথম ভাতা চালু করেছেন। এসব ভাতা প্রাপ্তি সহজ ও হয়রানিমুক্ত করতে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে সরাসরি ভাতাভোগীদের নিকট পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে।
প্রতিমন্ত্রী বলেন, সরকার শিক্ষার্থীদের উপবৃত্তির ব্যবস্থা করে দরিদ্র ছাত্র-ছাত্রীদের শিক্ষার ব্যবস্থা করেছেন।
কৃষকদেরকে আর্থিক ও উৎপাদন সামগ্রীর প্রণোদনা দিয়ে তাদের উৎপাদন বাড়িয়ে আর্থিক অবস্থার উন্নতি করছেন।কৃষকদের ভর্তুকি ও সহজ কৃষি ঋণের ব্যবস্থা করেছেন। জেলেদের বিশেষ সাহায্য প্রদান করা হচ্ছে। ইতোমধ্যে প্রায় ৭০ হাজার ভূমিহীন-গৃহহীনকে মুজিববর্ষে বিনামূল্যে ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। সমাজের অনগ্রসর ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে অন্তর্ভুক্তত করে সরকারের সকল উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।
ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, সরকার বাংলাদেশের সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এসডিজি-২০৩০ এবং রূপকল্প-২০৪১ বাস্তবায়ন করছে।
প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুসারে সমাজের অনগ্রসর দরিদ্র মানুষগুলোকে প্রাধান্য দিয়ে প্রতিটি মন্ত্রণালয় কার্যক্রম বাস্তবায়ন করছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, বিদ্যুৎ, যোগাযোগ, অবকাঠামোসহ প্রতিটি ক্ষেত্রের উন্নয়ন এখন দৃশ্যমান।
পরে ধর্ম প্রতিমন্ত্রী ইসলামপুর উপজেলা পরিষদ সভাকক্ষে ইসলামপুর উপজেলায় কমরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।
তিনি সরকারের সার্বিক উন্নয়ন কর্মকান্ডে সহযোগিতা করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।
বাসস/সবি/এমএআর/২০৫১/আরজি