বাসস দেশ-৪০ : রংপুরে জেএমবি’র এক সক্রিয় সদস্য গ্রেফতার

148

বাসস দেশ-৪০
র‌্যাব-গ্রেফতার
রংপুরে জেএমবি’র এক সক্রিয় সদস্য গ্রেফতার
ঢাকা, ৮ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস): রংপুর জেলার পীরগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়। গ্রেফতারকৃতের নাম মীর ফজলে রাব্বী (৩০)। র‌্যাব-১৩ রংপুর এর একটি দল রোববার জেলার পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত রাব্বীর পিতার নাম মীর হেলাল উদ্দিন। তার বাড়ি পটুয়াখালী জেলায়।
রাব্বীর ব্যবহৃত মোবাইল থেকে বিপুল পরিমান উগ্রবাদি ভিডিও কনটেন্ট এবং উগ্রবাদি বইসমূহের লিংক পাওয়া যায়। এছাড়াও তার ব্যবহৃত মোবাইল থেকে অন্যান্য জেএমবি সদস্যদের সম্পৃক্ততা পাওয়া যায়।
রাব্বী জানায়, তার বাল্যবন্ধুর (বর্তমানে জেলে বন্দী) প্ররোচনায় এবং বিভিন্ন উগ্রবাদি বক্তব্য শুনে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’তে যোগদান করেন। সে জেএমবি’র উগ্রবাদি কার্যক্রমের জন্য সদস্য পদ গ্রহণের মাধ্যমে দেশের নিরাপত্তা এবং সাধারণ মানুষকে প্রভাবিত করার জন্য ইলেকট্রনিক্স ডিভাইসের মাধ্যমে তথ্য প্রচার করে দাওয়াতী কার্যক্রম পরিচালনা করতো। সে ভিন্ন মর্তাদশ সম্পর্কিত বিভিন্ন তথ্য প্রচার, প্রযুক্তি, প্রশিক্ষণ ও সরঞ্জাম সরবরাহের মাধ্যমে সন্ত্রাসী কার্যক্রমে প্ররোচিত করে আসছে। তার বিরুদ্ধে রংপুর জেলার পীরগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা করা হয়েছে।
বাসস/সবি/এফএইচ/২০৪৮/কেএমকে