বাসস দেশ-৩২ : জাপা এমপি জিন্নাহর হাইকোর্টে আগাম জামিন

105

বাসস দেশ-৩২
হাইকোর্ট-জামিন-আদেশ
জাপা এমপি জিন্নাহর হাইকোর্টে আগাম জামিন
ঢাকা, ৮ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন সংক্রান্ত মামলায় তিন সপ্তাহের আগাম জামিন পেয়েছেন জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য মো. শরিফুল ইসলাম জিন্নাহ।
বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীম সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ তাকে এ জামিন দেয়। এই সময়ের মধ্যেই তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।
আদালতে জিন্নাহর পক্ষে ছিলেন আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।
বগুড়া-২ আসনের সংসদ সদস্য মো. শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে গত ২ ফেব্রুয়ারি মামলাটি দায়ের করেন দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ কমিশনের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম। এ মামলায় তার বিরুদ্ধে ১ কোটি ৫৯ লাখ ৭৮ হাজার ১১৩ টাকার ‘অবৈধ সম্পদ অর্জন’ এবং ৮৯ লাখ ২৭ হাজার ৫৫৮ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।
এর আগে ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর শরিফুল ইসলাম জিন্নাহকে সম্পদ বিবরণী দাখিলের নোটিস দিয়েছিল দুদক। তার দাখিল করা সম্পদ বিবরণী যাচাই-বাছাই করে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগ এনে মামলাটি করা হয়।
বাসস/এএসজি/ডিএ/১৯৪৩/কেএমকে