দিনাজপুরে অগ্নি সংযোগের মামলায় জামাত-শিবিরের ১১ ক্যাডার জেল-হাজতে

217

দিনাজপুর, ৮ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : জেলার চিরিরবন্দর উপজেলায় চাল ভর্তি ট্রাকে অগ্নি সংযোগের ঘটনায় সন্ত্রাস দমন ও নাশকতা মামলায় জামাত-শিবিরের ১১জন ক্যাডারকে জামিন না দিয়ে বিচারক তাদের জেল-হাজতে প্রেরণ করেছেন।
দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক মো. ইসরাইল হোসেন জানান, আজ সোমবার দুপুর ২টায় দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আনোয়ারুল হকের আদালতে এই মামলার পলাতক আসামী চিরিরবন্দর উপজেলার সাতনালা ও ভেন্ডাচরা গ্রামের ১১ জন জামাত-শিবিরের ক্যাডার তাদের আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পন করে জামিনের আবেদন করে।
আসামীরা হলেন- জামাত নেতা সাহেব আলী (৩৮), জহির উদ্দিন (৪০), মোজাম্মেল হক (৪২), সহীজ উদ্দিন (৪৫) ই¯্রাফিল হক (৪০) ও শিবির নেতা মেহেদুল হক (২৭), আতিয়ার রহমান (৩০), জোবায়েদুল ইসলাম (৩২), মনিরুদ্দীন (২৫), সোহরাব হোসেন (৩২) ও ফারুকুল ইসলাম (৩০)। আসামিদের জামিনে গিয়ে আদালতে হাজিরা না দেয়ায় তারা দীর্ঘ সময় পলাতক থাকায় বিচারক তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। গ্রেফতারকৃত আসামীদের আজ সোমবার বিকাল সাড়ে ৪টায় পুলিশ পাহারায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য যে, গত ২০১৪ সালের ১৮ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টায় দিনাজপুর চিরিরবন্দর উপজেলার বেলতলি নামক স্থানে একটি চাল বোঝাই ট্রাকে জামাত শিবির ক্যাডারেরা পেট্রোল বোমা নিক্ষেপে অগ্নি সংযোগে চালসহ ট্রাকের আংশিক পুড়ে ক্ষতিগ্রস্ত করে। এ ঘটনায় ট্রাক চালক মো. আব্দুর রশিদ বাদি হয়ে ওইদিন রাতে চিরিরবন্দর থানায় সন্ত্রাস দমন ও নাশকতার অভিযোগে অজ্ঞাত জামাত শিবির ক্যাডারদের আসামী করে একটি মামলা দায়ের করে। মামলাটি দীর্ঘ সময় তদন্ত করে গত ২০১৬ সালের ৩০ জুন ৪২ জন জামাত-শিবির ক্যাডারদের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র পেশ করে। মামলায় গ্রেফতারকৃত আসামীরা আদালত থেকে জামিনে গিয়ে পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। ওই গ্রেফতারি পরোয়ানায় আজ সোমবার আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে বিচার উক্ত আদেশ প্রদান করেন।