বাসস ক্রীড়া-১৬ : ফ্রেইবুর্গের কাছে হেরে ডর্টমুন্ডের শীর্ষ চারে থাকার স্বপ্নে আঘাত

73

বাসস ক্রীড়া-১৬
ফুটবল-জার্মান-বুন্দেসলিগা
ফ্রেইবুর্গের কাছে হেরে ডর্টমুন্ডের শীর্ষ চারে থাকার স্বপ্নে আঘাত
বার্লিন, ৭ ফেব্রুয়ারি ২০২১ (বাসস/এএফপি): ফ্রেইবুর্গের কাছে ২-১ গোলে হেরে গেছে বরুশিয়া ডর্টমুন্ড। এই পরাজয়ে বুন্দেস লিগার পয়েন্ট তালিকার শীর্ষ চারে অবস্থান নিয়ে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহনের স্বপ্নে বেশ বড় ধাক্কা খেল ডর্টমুন্ড ।
দ্বিতীয়ার্ধে ডর্টমুন্ডের গোল রক্ষক মারভিন হিটজ ফ্রেইবুর্গের জোনাথন শ্মিডের শটটি প্রতিহত করতে না পারায় হার এড়াতে পারেনি ডর্টমুন্ড। এই পরাজয়ে শীর্ষ চারের চেয়ে দুই ধাপে পিছিয়ে পড়েছে ডর্টমুন্ড। সেই সঙ্গে পিছিয়ে পড়েছে ৩ পয়েন্টে।
কোচ এডিন তেরজিক বলেন,‘ আমি শুধু হতাশ নই, শংকিতও। আজ আমরা ফের ভুল করেছি। যেটি কোন ভাবেই সুধরানো যাবে না।’
বিরতির পরপরই ৪৯ মিনিটে দক্ষিন কোরিয়ার তরুনণআন্তর্জাতিক জিয়ং উ-ইওং দূরপাল্লার শটে লক্ষ্য ভেদ করলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ফ্রেইবুর্গ। কয়েক মিনিটের মধ্যে দ্বিগুন ব্যবধানে এগিয়ে যায় স্বগিতক দলটি। এই সময় শ্মিডের শটের বল আঙ্গুলে লাগলেও সেটিকে প্রতিহত করতে পারেননি হিডজ।
ম্যাচের ৭৬ মিনিটে ১৬ বছর বয়সি ডর্টমুন্ড স্ট্রাইকার ইউসুফা মৌকোকো একটি গোল পরিশোধ করলেও হার এড়াতে পারেনি ডর্টমুন্ড। এই পরাজয়ে পয়েন্ট তালিকার ষষ্ঠ অবস্থানেই থেকে গেল ডর্টমুন্ড।
এদিকে বরুশিয়া মনচেনগ্লাবাচও নিজেদের মাঠে ২-১ গোলে হেরে গেছে স্থানীয় প্রতিপক্ষ কোলনের কাছে। এছাড়া মেইঞ্জ ১-০ গোলে ইউনিয়ন বার্লিনকে, বায়ার লেভারকুজেন ৫-২ গোলে স্টুটগার্ডকে, আরবি লিপজিগ ৩-০ গোলে শালকেকে এবং উল্ফসবার্গ ২-০ গোলে অসবার্গকে পরাজিত করেছে।
বাসস/এএফপি/এমএইচসি/২০৩৬/স্বব