বাসস দেশ-৪৫ : ডিএনসিসিতে করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রমের উদ্বোধন

134

বাসস দেশ-৪৫
ডিএনসিসি-করোনা-টিকা
ডিএনসিসিতে করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রমের উদ্বোধন
ঢাকা, ৭ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় আজ রোববার করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।
মোহাম্মদপুর ফার্টিলিটি সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টারে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন।
উদ্বোধন শেষে তিনি বলেন, ‘এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। সারা বাংলাদেশে একযোগে করোনা ভাইরাসের টিকা দেয়া শুরু হয়েছে। সাধারণ মানুষের মধ্যে এ নিয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে। টিকা গ্রহণের জন্য এই কেন্দ্র থেকে ৫১ জনকে এসএমএস পাঠানো হয়েছে। তবে এরা ছাড়া কেউ যদি এখানে আসেন সাথে সাথে রেজিস্ট্রেশন করে এসএমএস দিয়ে টিকা দেয়া হবে। ডিএনসিসির সকল কেন্দ্রে সকাল ১০টায় একযোগে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। টিকা নেয়ার পর কারো কাছ থেকে পার্শ্ব প্রতিক্রিয়ার কোনো খবর পাওয়া যায়নি এখন পর্যন্ত। এটি সম্পূর্ণ নিরাপদ এবং করোনা মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’ করোনা টিকা কার্যক্রম সফল করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে করোনা টিকাদান কেন্দ্রেগুলো হচ্ছে – বাংলাদেশ সংসদ সচিবালয় ক্লিনিক; ঢাকা ডেন্টাল কলেজ; ঢাকা শিশু হাসপাতাল; সংক্রামক ব্যাধি হাসপাতাল; কুয়েত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল; কুর্মিটোলা হাসপাতাল; লালকুঠি হাসপাতাল; মোহাম্মদপুর ফার্টিলিটি সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টার; জাতীয় বাতজ্বরজনিত হৃদরোগ প্রতিরোধ কেন্দ্র; জাতীয় বক্ষব্যাধী হাসপাতাল; জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট; জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল; জাতীয় নাক, কান ও গলা ইনস্টিটিউট; জাতীয় কিডনি হাসপাতাল; জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল; ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্স ইনস্টিটিউট ও হাসপাতাল; জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল; জাতীয় অর্থপেডিক হাসপাতাল; শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল; শহীদ সোহরাওয়ার্দি মেডিকেল কলেজ ও হাসপাতাল; যক্ষা হাসপাতাল; নগর মাতৃসদন-১, নয়াটোলা, মগবাজার; নগর মাতৃসদন-২, বাঁশবাড়ি, মোহাম্মদপুর; নগর মাতৃসদন-৩, নেকিবাড়ির টেক, মাজার রোড, মিরপুর; নগর মাতৃসদন-৪, পল্লবী এক্সটেনশন, মিরপুর; এবং নগর মাতৃসদন-৫, উত্তরা, সেক্টর-৬।
উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান ও ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শফিকুল ইসলাম সেন্টু উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএসএইচ/১৯৩৯/-কেএটি