বাসস দেশ-৩২ : করোনার টিকা নিলেন ডিএমপি কমিশনার

104

বাসস দেশ-৩২
ডিএমপি কমিশনার-টিকা
করোনার টিকা নিলেন ডিএমপি কমিশনার
ঢাকা, ৭ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : দেশব্যাপী করোনা টিকা প্রদানের প্রথম দিনে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।
আজ রোববার ডিএমপি কমিশনারের টিকা নেয়ার মধ্য দিয়ে পুলিশ সদস্যদের মধ্যে করোনা টিকা প্রদান কর্যক্রম শুরু হয়। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের আয়োজনে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে এ ভ্যাকসিন প্রদান কার্যক্রম গ্রহন করা হয়।
ডিএমপি কমিশনার টিকা গ্রহণের পর ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, অতিরিক্ত পুলিশ কশিনার (লজিস্টিকস, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) ড. এ এফ এম মাসুম রব্বানী ও অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার করোনা ভ্যাকসিন গ্রহণ করেন।
টিকা গ্রহণ শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, দেশে প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই মাঠে সম্মুখসারির যোদ্ধা হিসেবে দায়িত্ব পালন করে গেছেন পুলিশ সদস্যরা। ডিএমপির ২৭ জন পুলিশ সদস্য করোনা যুদ্ধে জীবন আত্মোৎসর্গ করছেন। সম্মুখসারির যোদ্ধা হিসেবে পুলিশ অগ্রাধিকার হিসেবে এ টিকা পাচ্ছে।
তিনি বলেন, করোনার ভ্যাকসিন নিলে পার্শ্বপ্রতিক্রিয়া হবে এটা ভ্রান্ত ধারণা। ফোর্সদের মধ্যে করোনার ভ্যাকসিন নিয়ে যেন কোন প্রকার সংশয় সৃষ্টি না হয়, সেজন্য তিনিই প্রথমে করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন বলেও জানান তিনি।
বাহিনীর সবাইকে করোনা গ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, টিকা গ্রহণের পর তিনি কোন অসুবিধা বোধ করছেন না। এটি অন্যান্য ভ্যাকসিনের মতোই স্বাভাবিক বলেও জানান তিনি।
ডিএমপি কমিশনার বলেন, ‘আমাদের পর্যাপ্ত ভ্যাকসিন প্রদানের বুথ রয়েছে, যেখানে গড়ে প্রতিদিন চারশ’ পুলিশ সদস্যকে ভ্যাকসিন প্রদান করা সম্ভব।
প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে কমিশনার বলেন, ‘সারা বিশ্বে মাত্র ২০ থেকে ২২টি দেশ করোনার ভ্যাকসিন পাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রজ্ঞা ও দূরদর্শিতায় আজকে আমরা আগাম এ ভ্যাকসিন নিতে পারছি’।
এ পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৮ হাজার পুলিশ সদস্য করোনা টিকা গ্রহণের জন্য অনলাইনে নিবন্ধন করেছেন। নিবন্ধন কাযক্রম চলমান রয়েছে। আজ রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে স্থাপিত বুথের মাধ্যমে ডিএমপি’র বিভিন্ন পদবীর মোট ১৭৬ জন পুলিশ সদস্য করোনার টিকা গ্রহণ করেছেন।
বাসস/সবি/এফএইচ/১৮১০/এবিএইচ