বাসস দেশ-৩০ : বিসিক’র নতুন কর্মচারিদের পাঁচ দিন ব্যাপী অফিস ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্স শুরু

96

বাসস দেশ-৩০
অফিস ব্যবস্থাপনা – কোর্স
বিসিক’র নতুন কর্মচারিদের পাঁচ দিন ব্যাপী অফিস ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্স শুরু
ঢাকা, ৭ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনে (বিসিক) গত বছর (২০২০ সালে) নিয়োগপ্রাপ্ত কর্মচারিদের ‘অফিস ব্যবস্থাপনা’ শীর্ষক পাঁচ দিন ব্যাপী প্রশিক্ষণ কোর্স আজ থেকে শুরু হয়েছে।
রোববার সকালে রাজধানীর মতিঝিলে বিসিক ভবনের সম্মেলন কক্ষে কর্পোরেশনের চেয়ারম্যান মো. মোশতাক হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।
২০২০ সালে বিসিকে নিয়োগপ্রাপ্ত তৃতীয় শ্রেণীর ৪০ জন কর্মচারি এ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করছেন। বিসিক’র প্রশিক্ষণ শাখা এই প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ। স্বাগত বক্তব্য রাখেন বিসিক প্রশিক্ষণ শাখার ব্যবস্থাপক লায়লা জেসমিন।
মো. মোশতাক হাসান বলেন, বিসিকের প্রশিক্ষণ কোর্সগুলো আধুনিকায়ন করা হয়েছে। তিনি প্রশিক্ষণ থেকে প্রাপ্ত জ্ঞান কাজে লাগিয়ে উদ্যোক্তাদের সেবা প্রদানের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।
বিসিক’র পরিচালক ( বিপণন, নকশা ও কারুশিল্প) মো. আলমগীর হোসেন, পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) ড. গোলাম মো. ফারুক, নিয়ন্ত্রক (হিসাব ও অর্থ) জিএম রব্বানি তালুকদার, প্রধান নকশাবিদ জেসমিন নাহার, প্রধান নিরীক্ষা কর্মকর্তা ওবায়েদুল হক, উপ মহাব্যবস্থাপক (শিল্পনগরী) প্রকৌশলী নাসরিন রহিম, উপ মহাব্যবস্থাপক (উন্নয়ন) রতন কুমার আইচ সরকার, উপ মহাব্যবস্থাপক (সাব-কন্ট্রাক্টিং) প্রকৌশলী মো. মহিউদ্দিন, ব্যবস্থাপক (কর্মী ব্যবস্থাপনা) স্নিগ্ধা রায়সহ ঊর্ধ্বতন কর্মকর্তার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।
বাসস/সবি/জেডআরএম/১৭৪৫/-এএএ