বাসস ক্রীড়া-৭ : টেস্ট ইতিহাসে পঞ্চম, উপমহাদেশে সর্বোচ্চ রান স্পর্শ

105

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-চট্টগ্রাম টেস্ট
টেস্ট ইতিহাসে পঞ্চম, উপমহাদেশে সর্বোচ্চ রান স্পর্শ
চট্টগ্রাম, ৭ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : চট্টগ্রাম টেস্ট জিততে ওয়েস্ট ইন্ডিজকে ৩৯৫ রানের টার্গেট দিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। আজ পঞ্চম ও শেষ দিন বিকেলে ৩৯৫ রানের টার্গেট স্পর্শ করে বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত এক জয়ের স্বাদ নেয় ওয়েস্ট ইন্ডিজ। কাইল মায়ার্সের অপরাজিত ২১০ রানের সুবাদে ৩ উইকেটে জয় তুলে নেয় ক্যারিবীয়রা।
৩৯৫ রানের টার্গেট চেজ করে ম্যাচ জয়ে টেস্ট ইতিহাসে এটি পঞ্চমস্থানে জায়গা করে নিয়েছে। তবে উমহাদেশের মাটিতে এটিই সর্বোচ্চ রানের টার্গেট স্পর্শ করার নজির।
১৪৪ বছরের টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের। ২০০৩ সালে সেন্ট জোন্সে ওয়েস্ট ইন্ডিজকে জয়ের জন্য ৪১৮ রানের টার্গেট দিয়েছিলো অস্ট্রেলিয়া। ৩ উইকেট হাতে রেখে সেই টার্গেট স্পর্শ করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজের আজকের জয়টি পঞ্চমস্থানে জায়গা করে নিলো।
তবে উপমহাদেশের মাটিতে সর্বোচ্চ রান তাড়া করে ম্যাচ জয়ে নয়া রেকর্র্ড গড়ালো ওয়েস্ট ইন্ডিজ। উপমহাদেশের মাটিতে রান তাড়া করে আগের জয়টি ছিলো শ্রীলংকার। ২০১৭ সালে কলম্বোতে জিম্বাবুয়ের বিপক্ষে ৩৮৮ রানের টার্গেট স্পর্শ করেছিলো লংকানরা।
বাসস/এএমটি/১৭৪০/স্বব