বাসস বিদেশ-৯ : আফগানিস্তানে বোমা হামলায় পুলিশ সদস্য নিহত

118

বাসস বিদেশ-৯
বোমা হামলা-আফগানিস্তান
আফগানিস্তানে বোমা হামলায় পুলিশ সদস্য নিহত
জালালবাদ, (আফগানিস্তান), ৭ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস ডেস্ক) : আফগানিস্তানে পৃথক বোমা হামলায় এক পুলিশ সদস্য নিহত এবং তিন পুলিশ সদস্যসহ মোট পাঁচজন আহত হয়েছে।
দেশটির পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশের খোগিয়ানী জেলার একটি পুলিশ চৌকিতে গাড়ি বোমা হামলায় রোববার অন্তত: এক পুলিশ সদস্য নিহত এবং অপর দু’জন আহত হয়েছে। প্রাদেশিক সরকারের প্রকাশিত এক বিবৃতিতে এ কথা বলা হয়। এদিকে জালালাবাদ শহরে রাস্তার ধারে পেতে রাখা বোমার বিষ্ফোরণে একটি পুলিশ ভ্যানের তিন পুলিশ সদস্য আহত হয়েছে। খবর সিনহুয়া’র।
বিবৃতিতে বলা হয়েছে, রোববার সকালে বিস্ফোরক বাহি একটি গাড়ি খোগিয়ানী জেলার চামতলা এলাকার এক পুলিশ চৌকির পাশ দিয়ে চলে যায়। ঘটনাস্থলে এক পুলিশ সদস্যকে নিহত ও অপর দুজনকে আহত অবস্থায় পাওয়া গেছে। তবে এতে বিস্তারিত কিছু জানানো হয়নি।
এদিকে নানগাহারের পুলিশ মুখপাত্র ফরিদ খান জানিয়েছেন, স্থানীয় সময় সকাল ৯ টায় জালালাবাদ শহরে রাস্তার ধারে পেতে রাখা বোমা বিষ্ফোরণে তিন পুলিশ সদস্য আহত হয়েছে।
কোনো ব্যক্তি বা গোষ্ঠি এ সব হামলার দায়িত্ব স্বীকার করেনি। নিরাপত্তা কর্মকর্তারা এই সব হামলার জন্য তালেবানকে দায়ি করলেও গোষ্ঠিটি তাদের সংশ্লিষ্টতা অস্বীকার করেছে।
বাসস/জেজেড/১৬৪০/-জেহক