প্রথম বঙ্গবন্ধু ডিপ্লোমেটিক টেনিস কাপ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন জাতিসংঘ দল

356

ঢাকা, ৬ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত প্রথম বঙ্গবন্ধু ডিপ্লোমেটিক টেনিস কাপ টুর্নামেন্টে জাতিসংঘ দল চ্যাম্পিয়ন হয়েছে। রানার্স আপ হয়েছে সুইডেন দূতাবাস দল।
গত ৩০ জানুয়ারি ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় শুরু হওয়া এ টুর্নামেন্টে ঢাকাস্থ ভূটান, সুইডেন, তুরস্ক, ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনীতিকরা অংশগ্রহণ করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়েছে।
আজ পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এ টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিরেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন এবং ডিপ্লোমেটিক কোরের ডিন রেভেরেন্ড জর্জ কোচেরি। এছাড়া বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা মহামারিতে প্রমাণিত হয়েছে, সকল দেশ ও সংস্থার মধ্যে পারস্পারিক সহযোগিতা ও অংশীদারিত্ব বৃদ্ধি করা প্রয়োজন। করোনা মহামারির কারণে এবার মাত্র ৮ টি দল অংশগ্রহণ করলেও ভবিষ্যতে অনেক দেশের কূটনীতিকবৃন্দ অংশগ্রহণ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী।