বাসস দেশ-৩১ : রাঙ্গামাটিতে অনলাইন নারী উদ্যোক্তাদের ১০দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন

136

বাসস দেশ-৩১
নারী-উদ্যোক্তা-প্রশিক্ষণ
রাঙ্গামাটিতে অনলাইন নারী উদ্যোক্তাদের ১০দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন
রাঙ্গামাটি, ৬ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : জেলায় অনলাইন নারী উদ্যোক্তাদের ১০দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। রাঙ্গামাটি জেলা পরিষদ এনেক্স ভবনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নারী উদ্যোক্তাদের ১০দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরার সঞ্চালনায় ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন, পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, উইমেন এন্ড ই-কমার্স এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, উপদেষ্টা জাহানুর কবীর সাকিব, রাঙ্গামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি আব্দুল ওয়াদুদ, উইমেন এন্ড ই-কমার্স এর রাঙ্গামাটি ডিস্ট্রিক্ট হেড শিরীন সুলতানা অরুনা প্রমূখ।
এসময় প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, বর্তমান সরকারে আমলে নারীদের অধিকার নিশ্চিত করতে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে, সেই কর্মসূচির আওতায় নারীরাও অনেক এগিয়েছে। তিনি বলেন, রাঙ্গামাটি জেলার ৩০০০ নারী উদ্যোক্তাদের মধ্যে ২৫জন অনলাইন নারী উদ্যোক্তা লাখপতি হয়ে দেখিয়ে দিয়েছে তারা পারে। এসব প্রতিষ্ঠিত ২৫জন অনলাইন নারী উদ্যোক্তা স্বল্প সময়ে, স্বল্প পুঁজিতে লাখপতি হয়ে পথ প্রদর্শকের যে ভূমিকা পালন করছে তা অবশ্যই প্রশংসনীয়। নারীদের কর্মে সম্পৃক্ত করা গেলে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি পরিপূর্ণতা লাভ করবে। এজন্যে তিনি নারী উদ্যোক্তাদেরকে সহযোগিতা করার জন্য সমাজের বিত্তশালীসহ সচেতন সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
২৫জন অনলাইন নারী উদ্যোক্তাকে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে প্রত্যেককে ২০ হাজার টাকা করে ২৫ জনকে ৫ লাখ টাকা নগদ অর্থ প্রদান করা হয়।
আগামীকাল ৭ ফেব্রুয়ারি থেকে ৫০জন নারী উদ্যোক্তাকে প্রতিদিন ২ঘন্টা করে ১০দিন অনলাইনে ব্যবসা করার প্রশিক্ষণ দেয়া হবে।
বাসস/এনডি/সংবাদাতা/১৯০৫/কেজিএ