সিলেটে করোনার টিকাদান শুরু রোববার

163

সিলেট, ৬ ফেব্রুয়ারি ২০২১ (বাসস): রোববার থেকে সিলেটে করোনাভাইরাস (কোভিড-১৯) টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। সিলেট জেলার ১২ উপজেলা ও মহানগরের মোট ৪১ কেন্দ্রে একযোগে শুরু হবে এই টিকাদান কার্যক্রম।
সকাল ১০ টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত বুথে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হবে। অনলাইনে যুক্ত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
স্বাস্থ্য অধিদফতর সিলেটের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, সিলেটে টিকাদান কর্মসূচি সফল করতে ইতোমধ্যে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রশিক্ষণসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
প্রথম পর্যায়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভ্যাকসিন প্রয়োগের জন্য ১২টি বুথ স্থাপন করা হয়েছে। সিলেট মহানগরীতে ১৩টি সেন্টার ও সিলেট জেলার ১২ টি উপজেলায় ২৪টি সেন্টার থেকে ভ্যাকসিন দেয়া হবে। এছাড়াও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থাপন করা হয়েছে ৪টি টিকাদান বুথ। প্রতিটি টিকাদান কেন্দ্রে ২ জন প্রশিক্ষণ প্রাপ্ত স্বাস্থ্য কর্মী ও ৪ জন করে স্বেচ্ছাসেবক থাকবেন।
এর আগে গত ৩১ জানুয়ারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ২ লাখ ২৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন সিলেটে এসে পৌঁছেছে। সেদিন দুপুরে বেক্সিমকো ফার্মার একটি শীতাতপ নিয়ন্ত্রিত কাভার্ডভ্যানে ১৯০ টি কার্টনে ২ লাখ ২৮ হাজার ডোজের ভ্যাকসিন নগরীর চৌহাট্টাস্থ সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায়। যার প্রতি কার্টনে রয়েছে ১ হাজার ২০০ ভায়াল।