বাসস দেশ-২৪ : হবিগঞ্জে করোনাভ্যাকসিন প্রদান কার্যক্রমের প্রস্তুতি সম্পন্ন

126

বাসস দেশ-২৪
হবিগঞ্জ-ভ্যাকসিন-প্রস্তুতি
হবিগঞ্জে করোনাভ্যাকসিন প্রদান কার্যক্রমের প্রস্তুতি সম্পন্ন
হবিগঞ্জ, ৬ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : আধুনিক জেলা সদর হাসপাতালে করোনাভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হবে আগামীকাল।
প্রধান অতিথি হিসেবে টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির এবং তিনি প্রথম ব্যাক্তি হিসেবে টিকা গ্রহণ করবেন। এছাড়াও একই সময়ে জেলার অন্য ৭টি উপজেলায়ও টিকাদান কার্যক্রম উদ্বোধন হবে।
হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ¦ল জানান, এখন পর্যন্ত দেড় হাজারের বেশী নিবন্ধন পেয়েছি। তবে প্রথম দিন প্রদান করা হবে ২৫০জনকে।
তিনি জানান, করোনা টিকা নেয়ার জন্য জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন ও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলামসহ উর্ধ্বতন কর্মকর্তারা রেজিস্ট্রেশন করেছেন এবং প্রথম দিনেই তারা টিকা গ্রহণ করবেন। হবিগঞ্জ জেলায় ৭২ হাজার ডোজ টিকা এসেছে। হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের পাশাপাশি জেলার আরও ৭টি উপজেলায় একটি করে ভেন্যুতে চলবে এই টিকাদান কর্মসূচি। হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের ৮টি বুথে চলবে টিকাদান। ৭টি উপজেলার একটি করে বুথে টিকা প্রদান করা হবে। সিভিল সার্জন অফিসে থাকবে আরও দুটি স্পেশাল বুথ। জেলার ২৪টি বুথে ২জন করে ৪৮জন ভ্যাকসিন প্রদানকারী দায়িত্ব পালন করবেন। ২৪টি বুথে রেডক্রিসেন্টের ৪ জন করে ৯৬জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন। ভ্যকসিন প্রদানকারী ও স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ শেষ হয়েছে।
বাসস/এনডি/সংবাদাতা/১৮১০/-কেজিএ