বাসস দেশ-২৫ : নারায়ণগঞ্জে আনসার আল ইসলামের এক সদস্য গ্রেফতার

141

বাসস দেশ-২৫
জঙ্গি-সদস্য-আটক
নারায়ণগঞ্জে আনসার আল ইসলামের এক সদস্য গ্রেফতার
নারায়নগঞ্জ, ৫ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস): নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ”আনসার আল ইসলাম” এর এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
আটককৃত ব্যক্তির নাম মোহাম্মদ ইলিয়াস আলী ওরফে মো. ইলিয়াস আলী দেহুন্দাভী (২৭)। তার বাড়ি কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার চরদেহুন্দা গ্রামে। তার কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট ও সিডি উদ্ধার করা হয়েছে।
বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার গোলাকান্দাইল এলাকা থেকে তাকে আটক করা হয়।
র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি শাহ মো. মশিউর রহমান আজ বাসসকে জানান, র‌্যাব-১১ এর একটি দল বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে অভিযান চালিয়ে গোলাকান্দাইল এলাকা হতে তাকে গ্রেফতার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, সে ২০১৩ সালে গাজীপুরে অস্ট্রেলিয়া লিমিটেড কারখানায় চাকুরী করার সময় জঙ্গিবাদে জড়িয়ে পড়ে এবং পরবর্তীতে পুরোপুরিভাবে জঙ্গি কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেয়। দেশে ইসলামী খিলাফত প্রতিষ্ঠা করাই তাদের চূড়ান্ত লক্ষ্য বলে সে র‌্যাবের কাছে স্বীকার করেছে। এ লক্ষ্যে সে নরসিংদী ও নারায়ণগঞ্জ এলাকায় সদস্য সংখ্যা বাড়ানোর জন্য টেলিগ্রাম আইডি, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদি মতাদর্শে উদ্বুদ্ধ করে আসছিল।
র‌্যাবের এ কর্মকর্তা আরও জানান, ইলিয়াস নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকার আশপাশের বিভিন্ন এলাকায় বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার পরিকল্পনা করেছিল। তার বিরুদ্ধে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৩৫/-শআ