চট্টগ্রামে ক্যান্সার হাসপাতাল ও রিসার্চ ইন্সটিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন

332

চট্টগ্রাম, ৪ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের উদ্যোগে বিশ্বমানের ক্যান্সার হাসপাতাল ও রিসার্চ ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
আজ বৃহস্পতিবার বিশ্ব ক্যান্সার দিবসে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চত্বরে ক্যান্সার হাসপাতাল ও রিচার্স ইনস্টিটিউট ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এসময় ভুমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ক্যান্সার হাসপাতাল ও রিসার্স ইনষ্টিটিউটের নির্মাণ কাজের জন্য ব্যক্তিগত তহবিল থেকে ৫ কোটি টাকা অনুদান ঘোষণা করেন।
এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের দাতা সদস্য এস এম আবু তৈয়ব ১০ লক্ষ টাকা, চট্টগ্রামের দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক ও ক্যান্সার হাসপাতাল ও রিচার্স ইনইস্টিটিউট বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান এম এ মালেক পরিবার ১ কোটি টাকা, এনআরবি গ্লোবাল ব্যাংকের পক্ষ থেকে ২ লক্ষ টাকা অনুদান ঘোষণা করা হয়।
এসময় চট্টগ্রামের দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক ও ক্যান্সার হাসপাতাল ও রিচার্স ইনস্টিটিউট বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক এমপি সাবিহা মুসা, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আলতাফ হোসেন চৌধুরী, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আজীবন দাতা সদস্যবৃন্দ, নির্বাহী সদস্য, ক্যান্সার হাসপাতাল নির্মাণ প্রকল্পের বাস্তবায়ন কমিটির সদস্যসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, আজ ৪ ফেব্রুয়ারি বিশ্ব ক্যান্সার দিবসে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চত্বরে ক্যান্সার হাসপাতাল ও রিচার্স ইনইস্টিটিউট নির্মাণের সিদ্ধান্ত নেওয়ায় এ হাসপাতাল ইতিহাস হয়ে থাকবে। করোনাকালীন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অবদান অবিশ্বরণীয়। অন্য হাসপাতালের ডাক্তাররা যখন চাকরি ছেড়ে দিয়েছেন, তখন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কর্মীরা করোনা মোকাবেলায় অগ্রণী ভূমিকা রেখেছে। এ হাসপাতালের জন্য তিনি প্রধানমন্ত্রীর তহবিল থেকেও অর্থিক অনুদান দিবেন বলে আশ্বাস দেন।
তিনি বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের একটি প্রকল্প ক্যান্সার হাসপাতাল ও রিসার্স ইনস্টিটিউট। চট্টগ্রামের স্থানীয় দানশীল ব্যক্তিদের দানে গড়া এ প্রতিষ্ঠান। মা ও শিশু হাসপাতালের চত্বরে হাসপাতাল কর্তৃপক্ষ এ ক্যান্সার হাসপাতাল ও রিসার্স ইনস্টিটিউট নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে।