বাসস বিদেশ-৮ : সানফ্রান্সিসকোয় শ্রেণিকক্ষ পুনরায় খোলাা জন্য মামলা দায়ের

146

বাসস বিদেশ-৮
ভাইরাস-মার্কিন-শিক্ষা
সানফ্রান্সিসকোয় শ্রেণিকক্ষ পুনরায় খোলাা জন্য মামলা দায়ের
লস এঞ্জেলস, ৪ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস ডেস্ক) : কোভিড -১৯ মহামারীর কারণে প্রায় ১১ মাস ধরে বন্ধ থাকা শ্রেণিকক্ষগুলি আবার চালু করার জন্য সান ফ্রান্সিসকো নিজস্ব স্কুল এলাকায় মামলা করছে, বুধবার শহরটিতে এ কথা ঘোষণা করা হয়। তবে পুনরায় শ্রেণিকক্ষ খোলার পরিকল্পনা কার্যকর করা যায়নি। খবর এএফপি’র।
রাষ্ট্রীয় আইন অনুসারে শ্রেণিকক্ষ-ভিত্তিক নির্দেশনা চেয়ে সানফ্রান্সিসকো প্রসিকিউটর ডেনিস হেরেরা কর্তৃক সিটি কোর্টে দায়ের করা মামলা অনুসারে, স্কুল এলাকা এবং স্বতন্ত্রভাবে নির্বাচিত নেতারা পুনরায় খোলার পরিকল্পনা কার্যকর করতে ব্যর্থ হয়েছে। হেরেরা এক সংবাদ সম্মেলনে বলেন,”সান ফ্রান্সিসকো পাবলিক স্কুলের একজন শিক্ষার্থীও ৩২৭ দিনের মধ্যে তাদের ক্লাসরুমে পা রাখেনি।” “সান ফ্রান্সিসকো ৫৪ হাজারের বেশি স্কুল পড়–য়া ছেলেমেয়েরা ভোগান্তির শিকার হচ্ছে। তারা অনলাইন স্কুলের মাধ্যমে জুম-বিজে পরিণত হচ্ছে। যথেষ্ট হয়েছে।”
আইনি পদক্ষেপে মেযর লন্ডন ব্রিডের সমর্থন রয়েছে। ব্রিড টুইট করেছেন, “আমাদের এই পথটিই আমরা পছন্দ করতাম না, তবে আমাদের বাচ্চাদের স্কুলে ফিরিয়ে দেওয়ার চেয়ে এখন আর কিছুই গুরুত্বপূর্ণ নয়।”
তবে ক্যালিফোর্নিয়ার গভর্ণর গ্যাভিন নিউসম বুধবার বলেন, স্বাস্থ্য ব্যবস্থাগুলি যথাযথভাবে পর্যবেক্ষণ করা হলে স্কুলগুলি আবারও চালু হতে পারে।
বুধবার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধের ফেডারেল সেন্টারগুলির পরিচালক রোচেল ওয়ালেনস্কি বলেন,”স্কুলগুলি নিরাপদে পুনরায় চালু করতে পারে এবং এই নিরাপদ পুনরায় খোলার জন্য শিক্ষকদের টিকা দেওয়া আবশ্যক এম পরামর্শ দেয়া হচ্ছে না।”
বাসস/ অনু-জেজেড/২১০০/-কেএমকে