বাসস দেশ-৩৫ : সিলেটে করোনার টিকার নিবন্ধনে বয়স্কদের প্রাধান্য

106

বাসস দেশ-৩৫
সিলেট-করোনা-টিকা-নিবন্ধন
সিলেটে করোনার টিকার নিবন্ধনে বয়স্কদের প্রাধান্য
সিলেট, ৪ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : সিলেটে করোনার টিকা প্রদানের ক্ষেত্রে বয়স্কদের অগ্রাধিকার দিয়ে নিবন্ধন কার্যক্রম চলছে। পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রমে যারা সম্মুখভাগে রয়েছেন তাদেরও প্রাধান্য দেওয়া হচ্ছে।
সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম জানান, যাদের বয়স ৫৫ বছরের উর্ধ্বে তাদেরকে প্রাধান্য দিয়ে সিলেটে করোনার টিকা নিবন্ধন কাজ চলমান রয়েছে। কেউ নিবন্ধন করতে ব্যর্থ হলে ইউনিয়ন ডিজিটাল সেন্টারসমূহের উদ্যোক্তারা নিবন্ধনে সহযোগিতা করবেন।
গত ২৭ জানুয়ারি থেকে www.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে জাতীয় পরিচয়পত্র নম্বরসহ অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে খুব সহজেই নিবন্ধন করা যাচ্ছে।
এদিকে, সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার শাম্মা লাবিবা অর্নব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উদ্দিষ্ট জনগোষ্ঠী নির্ধারণের ক্ষেত্রে ১৫ ধরনের পেশা বা সেবাভিত্তিক ব্যক্তিকে প্রাধান্য দেওয়া হলেও যাদের সংক্রমণের ঝুঁকি বেশি, যেসব জনগোষ্ঠী থেকে সংক্রমণের আশংকা অধিক এবং আক্রান্ত হলে যাদের মৃত্যুর শঙ্কা অধিক সেসব জনগোষ্ঠীকে প্রাধান্য দিয়ে নিবন্ধন কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রমে যারা সম্মুখভাগে রয়েছেন এবং যাদের বয়স ৫৫ বছরের উর্ধ্বে তাদেরকে প্রাধান্য দিয়ে চলছে নিবন্ধনের কাজ। টিকাদানে আগ্রহী সবাইকে জরুরি ভিত্তিতে নিবন্ধন সম্পন্ন করার অনুরোধ জানান তিনি।
এছাড়া নিবন্ধন সংক্রান্ত সহযোগিতা বা পরামর্শের জন্য ৩৩৩ (জাতীয় কল সেন্টার), ১৬২৬৩ (স্বাস্থ্য বাতায়ন), ১০৬৫৫ (আইইডিসিআর) ও ০৯৬৬৬৭৭৭২২২ (কোভিড-১৯ টেলিহেলথ) নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়।
এদিকে, করোনাভাইরাস প্রতিরোধক ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সিলেট জেলা কমিটি ও সিলেট সিটি করপোরেশনের দুইটি পৃথক কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামকে সভাপতি এবং সিভিল সার্জন ডা. প্রেমানন্দ ম-লকে সদস্য সচিব করে একটি কমিটি এবং সিটি করপোরেশনের কমিটির সভাপতি মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে আরেকটি কমিটি করা হয়েছে।
ইতোমধ্যে সিলেট জেলায় প্রথম ধাপে ২ লাখ ২৮ হাজার ডোজ টিকা এসে পৌঁছেছে। টিকার জন্য নগরবাসীর নিবন্ধনে সাহায্য করতে নগরের বিভিন্ন স্থানে বুথ স্থাপনের পরিকল্পনা করছে সিসিক।
বাসস/সংবাদদাতা/১৮৪৪/-শআ