বাসস দেশ-৩৩ : ক্যান্সার আক্রান্ত মানেই সব শেষ নয় : ডা. মোর্শেদ

110

বাসস দেশ-৩৩
ক্যান্সার-মোর্শেদ
ক্যান্সার আক্রান্ত মানেই সব শেষ নয় : ডা. মোর্শেদ
সিলেট, ৪ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী বলেছেন, ক্যান্সার আক্রান্ত হওয়া মানেই সব শেষ হয়ে গেছে এমন নয়। দ্রুত নির্ণয় ও সঠিক চিকিৎসায় ক্যান্সার রোগ ভাল হয়। তাই, আক্রান্তরা মনোবল না হারালে চলবে না।
আলোচনায় বৃহস্পতিবার সকালে সিলেটের দক্ষিণ সুরমায় নর্থ-ইষ্ট ক্যান্সার হাসপাতাল প্রাঙ্গণে বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
নর্থ-ইষ্ট মেডিকেল-এর চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আফজল মিয়ার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নর্থ-ইষ্ট মেডিকেল-এর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, অধ্যক্ষ ডা. মো. মনোজ্জির আলী, অনকোলজি বিভাগের প্রধান ডা. মো. মুখলেছ উদ্দিন, নর্থ-ইষ্ট মেডিকেল পরিচালক ডা. মো. নাজমুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালন করেন প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. সাব্বির হোসেন এবং কমিউনিটি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তনুশ্রী সরকার।
বক্তারা ক্যান্সারের জন্য সিগারেট ও তামাকজাত পণ্যকে দায়ী করে এগুলোকে বর্জনের পরামর্শ দেন এবং একইসঙ্গে উৎপাদন বন্ধ করার উদ্যোগ নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।
এতে আরো বক্তব্য রাখেন নর্থ-ইষ্ট মেডিকেলের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মৃনাল কান্তি দাস, আইসিইউ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল বড় ভূইয়া, স্ত্রী রোগ ও প্রসূতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নাহিদ ইলোরা ও সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মাজেদুর রহমান।
বাসস/সংবাদদাতা/১৮৩২/-কেএটি