বাসস দেশ-৪৩ : বগুড়ায় আটক নব্য-জেএমবি সদস্যের দুইদিনের রিমান্ড মঞ্জুর

144

বাসস দেশ-৪৩
বগুড়া- গ্রেফতার
বগুড়ায় আটক নব্য-জেএমবি সদস্যের দুইদিনের রিমান্ড মঞ্জুর
বগুড়া, ২ ফেব্রুয়ারি ২০২১ (বাসস): জেলার আজ দেশি-বিদেশী অর্থ ও জিহাদী বইসহ আটক নব্য জেএমবি’র সদস্য কামরুজ্জামানের (৪২) দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
আজ মঙ্গলবার কামরুজ্জামানের পাঁচদিনের রিমান্ড আবেদন করা হলে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আসমা মাহমুদ দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।
জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, গতকাল সোমবার রাত সাড়ে ৯টায় জেলার শাহাজাহানপুর উপজেলার বনানী বাসস্টান্ড থেকে কামরুজ্জামানকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত কামরুজ্জামান জেএমবি’র বাইতুলমাল বিভাগের দায়িত্বে ছিলেন। অর্থ সংগ্রহের জন্য তিনি দেশের বিভিন্ন স্থানে সফর করছিলেন।
পুলিশ সূত্রে জানা যায়, কামরুজ্জামান নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার শাহাজাদপুর গ্রামের মৃত আব্দুল হাফিজের ছেলে। তিনি ঢাকার ৭৪-বি, নর্থরোড, কলাবাগান এলাকায় বসবাস করছিলেন। গ্রেফতারের পর কামরুজ্জামানের ব্যাগ তল্লাসী করে নিষিদ্ধ ঘোষিত বিভিন্ন জিহাদী বই এবং অপরদিকে বাংলাদেশী মুদ্রায় তিনলাখ ৩৮ হাজার ৬৩১ টাকা, সৌদি আরবের ৪১০ রিয়াল এবং মালয়েশিয়ায় রিংগিত পাওয়া গেছে।
গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, সন্ত্রাসী কাজে অর্থায়ন, নিষিদ্ধ সংঠন সমর্থন, অপরাধ সংগঠনের ষড়যন্ত্র, প্রচেষ্টা, সাহায্য ও সহায়তা এবং সন্ত্রাসী কর্মকান্ডে প্ররোচনায় জন্য তার বিরুদ্ধে শাহাজাহানপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/২০০৩/এমকে