বাসস দেশ-৩৭ : অধ্যাপক মাহমুদা বেগমের মৃত্যুতে বিএসএমএমইউ উপাচার্যের শোক

132

বাসস দেশ-৩৭
অধ্যাপক মাহমুদা-উপাচার্য-শোক
অধ্যাপক মাহমুদা বেগমের মৃত্যুতে বিএসএমএমইউ উপাচার্যের শোক
ঢাকা, ২ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস): বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া আজ অধ্যাপক মাহমুদা বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক, ইউজিসি অধ্যাপক ও বিএসএমএমইউয়ের মেডিসিন অনুষদের সাবেক ডীন অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ’র স্ত্রী ।
এক শোক বিবৃতিতে মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে উপাচার্য বলেন, অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহর মতো একজন স্বনামধন্য চিকিৎসকের জীবনের সাফল্যের পেছনে তার সহধর্মিনী অধ্যাপক মাহমুদা বেগমের অন্যন্য সাধারণ অবদান রয়েছে।
অধ্যাপক মাহমুদা বেগম আজ রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্বামী, সন্তানসহ শিক্ষার্থী, আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার নামাজে জানাযা আজ বাদ এশা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে। পরে, আজিমপুর কবরস্থানে দাফন করা হবে তাকে।
উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর থেকে অধ্যাপক মাহমুদা বেগম করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি তেজগাঁও সরকারি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর হিসেবে অবসর গ্রহণ করেন।
বাসস/সবি/এসএস/১৮৫২/-শআ