বাসস দেশ-৩৬ : ঠাকুরগাঁওয়ে ঘুষ নেয়ার সময় দুদকের হাতে পড়লেন ভূমি কর্মকর্তা রফিকুল

137

বাসস দেশ-৩৬
ভূমি-কর্মকর্তা-আটক
ঠাকুরগাঁওয়ে ঘুষ নেয়ার সময় দুদকের হাতে পড়লেন ভূমি কর্মকর্তা রফিকুল
ঠাকুরগাঁও, ২ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : সরকারের নির্ধারিত ফি বাদ দিয়ে অতিরিক্ত টাকা ঘুষ গ্রহণের সময় দুদকের হাতে ধরা পড়লেন এক ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা। আজ মঙ্গলবার বিকেলে জেলার বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ী ইউনিয়ন ভুমি অফিসে এ ঘটনা ঘটে।
ছদ্মবেশে দুদকের কর্মকর্তাদের সামনে সেবাগ্রহণকারীদের নিকট টাকা নিচ্ছিলেন ওই ইউনিয়নের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রফিকুল ইসলাম। লেনদেনের সময় তাকে আটক করে দুদক কর্মকর্তারা।
অভিযানে উপ-সহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম, এআই ওবাইদুর রহমান, প্রধান সহকারী রেজাউল করিম উপস্থিত ছিলেন। দুদকের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম জানান, ২০২০ সালে দুদকের হটলাইন নম্বরে কিছু অভিযোগ করে ওই ইউনিয়নের সেবাগ্রহণকারী কয়েকজন কৃষক। অভিযোগ হলো- বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ি ইউনিয়ন ভুমি অফিসে দূর্নীতি ও অনৈতিক উপায়ে অতিরিক্ত অর্থ লেনদেনের মাধ্যমে বিভিন্ন কাজ করা হয়। অভিযোগ এর তদন্ত করতে এসে প্রমাণ পায় এবং টাকা লেনদেনের সময় হাতে-নাতে আটক করা হয়েছে। দুদকের কর্মকর্তা জানান, উপজেলা নির্বাহী অফিসারের নিকট আমরা প্রয়োজনীয় প্রমাণ সহ সবকিছু হস্তান্তর করবো, তিনি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।
বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার যোবায়ের হোসেন জানান, দুদকের কর্মকর্তাগণ অভিযান শেষে ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে আমার জিম্মায় জমা দিয়েছেন। আমরা অপরাধ পর্যালোচনা করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো বলেও জানান তিনি।
বাসস/এনডি/সংবাদাতা/১৮৪৯/কেজিএ