বাসস দেশ-৩৫ : কারিগরি শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিবে সরকার : শিক্ষা উপমন্ত্রী

141

বাসস দেশ-৩৫
মহিবুল-প্রশিক্ষণ
কারিগরি শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিবে সরকার : শিক্ষা উপমন্ত্রী
ঢাকা, ২ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, দেশে আন্তর্জাতিক মানের ল্যাবরেটরি স্থাপন করে কারিগরি খাতের শিক্ষার্থীদের হাতে কলমে প্রশিক্ষণ দিতে পদক্ষেপ গ্রহণ করছে সরকার।
বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত মি,এনরিকো নুনজিয়েটা আজ শিক্ষা উপমন্ত্রীর সঙ্গে সচিবালয়ে তার দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি একথা বলেন।
সাক্ষাৎকালে রাষ্ট্রদূত বলেন, ইতালির টেক্সটাইল যন্ত্রাংশ উৎপাদক সংঘ বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ও প্রশিক্ষকদের প্রশিক্ষণের জন্য আধুনিক ল্যাবরেটরি স্থাপনে আগ্রহী ।
তিনি জানান, ল্যাবরেটরিতে ইতালির প্রযুক্তি নির্ভর টেক্সটাইল যন্ত্রপাতি স্থাপন করা হবে যার ফলে বাংলাদেশ টেক্সটাইল শিল্পের উৎপাদন বিষয়ে দক্ষ জনবল সৃষ্টির সুযোগ পাবে।
এসময় শিক্ষা উপমন্ত্রী দেশের কারিগরি খাতের শিক্ষার্থীদের বিশেষ করে পলিটেকনিক ইন্সটিটিউটগুলোতে ছাত্র-ছাত্রীদের জন্য এ ধরণের আরো ল্যাব স্থাপনের আহ্বান জানান।
মহিবুল হাসান চৌধুরী বলেন, অটোমোবাইলস, ফুড প্রসেসিংসহ অন্যান্য কারিগরি খাতে দক্ষতা বৃদ্ধিমূলক কার্যক্রমে সরকার স্থানীয় উদ্যোগের পাশাপাশি বিদেশি সহায়তাকে কাজে লাগাতে সব ধরনের সহায়তা করবে।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আমিনুল ইসলাম খান এবং বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালের উপাচার্য অধ্যাপক মোঃ আবুল কাসেম।
বাসস/সবি/এসএস/১৮৪৬/অমি